সাম্প্রতিক সংবাদ

বিপিসিসিআই’র সভাপতি হলেন এনার্জিপ্যাকের প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ

ক.বি.ডেস্ক: বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (বিপিসিসিআই) ২০২৪-২০২৬ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন এনার্জিপ্যাকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ। সম্প্রতি, রাজধানীর গুলশান ক্লাবে অনুষ্ঠিত বিপিসিসিআই’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) হুমায়ুন রশীদকে নতুন সভাপতি হিসেবে নির্বাচন করা হয়।

বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যে ব্যবসা ও বাণিজ্যের প্রসারে ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় বিপিসিসিআই। এ দুই দেশের মধ্যে ব্যবসার পরিসর ও সুযোগ সম্প্রসারণ এবং শক্তিশালী করতে বাণিজ্য মেলা, ব্যবসায়িক প্রতিনিধিদলের সফর এবং নেটওয়ার্কিং অনুষ্ঠান আয়োজনে সক্রিয়ভাবে ভূমিকা রেখে আসছে বিপিসিসিআই।

দেশের ব্যবসায়িক খাতে অত্যন্ত সুনাম ও সম্মানের সঙ্গে কাজ করে আসছেন এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনের প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ। তিনি বিপিসিসিআই’র নতুন সভাপতি হিসেবে সংগঠনটিকে নেতৃত্ব দেবেন। বিপিসিসিআই’র পূর্ববর্তী পরিচালনা পর্ষদের অধীনে অর্জিত সাফল্যের ভিত্তিতে হুমায়ুন রশীদ আসিয়ান দেশগুলোর মধ্যে বাংলাদেশের ভাবমূর্তি শক্তিশালী করতে এবং সংশ্লিষ্ট দূতাবাসগুলির সাথে সুসম্পর্ক বজায় রাখতে ভূমিকা রাখবেন।

হুমায়ুন রশীদ বলেন, “বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করতে সংশ্লিষ্ট সবার সঙ্গে একসঙ্গে কাজ করার ব্যাপারে আশাবাদী। সবার সম্মিলিত প্রচেষ্টা এবং নিবেদনের মাধ্যমে উদ্ভাবন নিয়ে আসা এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করার ক্ষেত্রে আমরা আমাদের যৌথ লক্ষ্যের ভিত্তিতে এগিয়ে যাবো।”

আসিয়ান দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক জোরদার করার ক্ষেত্রে গুরুত্বারোপ করে কাজ করছে বিপিসিসিআই। হুমায়ুন রশীদের নেতৃত্বে বিপিসিসিআই আসিয়ান দেশগুলোর সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্কের পরিসর বৃদ্ধিতে এবং বাংলাদেশের ব্যবসা ও বাণিজ্য স্বার্থ তুলে ধরার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে; যা একইসঙ্গে অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্র বৃদ্ধি করবে এবং নতুন সম্পর্কের সুযোগ তৈরি করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *