উদ্যোগ

ঢাবি’র আইবিএ’কে ওয়াইফাই ইন্টারনেটে সংযুক্ত করলো ডটলাইনস

ক.বি.ডেস্ক: ডটলাইনস ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (আইবিএ) নিয়ে এসেছে দ্রুতগতির ব্রডব্যান্ড ও ওয়াইফাই কানেকশন। মডার্ন নেটওয়ার্ক প্ল্যানিং, ক্যারিয়ার-গ্রেড ইকুইপমেন্ট, ফুল-ডুপ্লেক্স এবং রিডানডেন্ট কানেক্টিভিটির মাধ্যমে, এই টপ বিজনেস স্কুলটিতে ইন্টারনেট সংযোগ নিশ্চিত করেছে ডটলাইনস গ্রুপের সিস্টার কনসার্ন কার্নিভাল ইন্টারনেট। এ ছাড়া, সাইবার থ্রেট থেকে রক্ষা করতে এখানে মাল্টিলেয়ার নেটওয়ার্ক সিকিউরিটি নিশ্চিত করেছে কার্নিভাল।

ঢাবি’র আইবিএ’কে ওয়াইফাই ইন্টারনেটে সংযুক্ত করার লক্ষ্যে সম্প্রতি ডটলাইনস অফিসে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইবিএ’র পরিচালক প্রফেসর মোহাম্মদ এ মোমেন এবং ডটলাইনস গ্রুপের চেয়ারম্যান মাহবুবুল মতিন।

আইবিএ তার ৫০ বছরের ইতিহাসে, যুক্তরাষ্ট্র, ইউরোপ, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং অস্ট্রেলিয়ার গ্লোবাল বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে সহযোগিতার মাধ্যমে এ পর্যন্ত প্রায় ৪,০০০ গ্রাজুয়েটস তৈরি করেছে। যারা দেশে এবং দেশের বাইরে পলিসি মেকিং, বিজনেস এবং স্টার্টআপ সহ নানা খাতে নেতৃত্ব দিচ্ছেন।

প্রফেসর মোহাম্মদ এ মোমেন বলেন, “দেশসেরা বিজনেস স্কুল হিসেবে, প্রতিষ্ঠান পরিচালনায় আমরা সেরাটিকেই বেছে নিতে চাই। তাই, আমাদের প্রাক্তন শিক্ষার্থী এবং সফল প্রযুক্তি উদ্যোক্তা মাহবুবুল মতিনের কাছ থেকে আইবিএ’তে সবচেয়ে আধুনিক কানেক্টিভিটি সলিউশন ব্যবহার করা হয়েছে।”

ডটলাইনস কনজিউমার অ্যান্ড বিজনেস সলিউশনের জন্য প্রযুক্তিনির্ভর একটি দেশীয় গ্রুপ। যা ২ দশকেরও বেশি সময় ধরে কানেক্টিভিটি, আপস্কিলিং, ফিনটেক, লজিস্টিকস, এফএমসিজি এবং স্বাস্থ্য প্রযুক্তি সহ নানাবিধ ক্ষেত্রে এশিয়া প্যাসিফিক থেকে যুক্তরাজ্য পর্যন্ত লক্ষ লক্ষ গ্রাহককে সেবা দিয়ে আসছে।

মাহবুবুল মতিন বলেন, “প্রাক্তন শিক্ষার্থী হিসেবে আমরা সকলেই এই প্রতিষ্ঠানটির কাছে নানাভাবে ঋণী। লক্ষ লক্ষ হোম ও বিজনেস ইউজারদেরব সার্ভিস দেয়ার ক্ষেত্রে অ্যাক্সেসিবিলিটি, কোয়ালিটি ও সিকিউরিটি নিশ্চিত করাই কার্নিভাল ইন্টারনেটের মূল লক্ষ্য।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *