উদ্যোগ

রবি ডেটাথন ৩.০ চূড়ান্ত পর্ব শুরু

ক.বি.ডেস্ক: দেশের সর্ববৃহৎ ডেটা সাইন্স প্রতিযোগিতা ডেটাথনের তৃতীয় সংস্করণের চুড়ান্ত পর্ব শুরু হয়েছে। দুইদিন ব্যাপি এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব চলবে আগামীকাল শনিবার (২৫ মে) পর্যন্ত। ৪৮ ঘন্টার এই ম্যারাথন প্রতিযোগিতায় চুড়ান্ত পর্বে অংশগ্রহনকারীরা প্রযুক্তিভিত্তিক সমস্যার সমাধান এবং মেশিন লার্নিং দক্ষতা প্রদর্শন করবেন।

এই পর্ব থেকে সফল অংশগ্রহণকারীরা পরবর্তীতে ডেটাথন গালা ইভেন্ট এ অংশগ্রহনের সুযোগ পাবে, যেখানে মোট ১০ লাখ টাকা সমমূল্যের পুরস্কার রয়েছে। চ্যাম্পিয়ন দল ৫ লক্ষ টাকার সমমূল্যের পুরস্কার, প্রথম রানার আপ পাবে ৩ লাখ টাকার পুরস্কার এবং দ্বিতীয় রানার আপ পাবে ২ লাখ টাকার পুরস্কার। বিস্তারিত: https://www.robi.com.bd/en/datathon অথবা রবির সোশ্যাল মিডিয়া পেজ।

ডেটাথন ৩.০ বাস্তব বিশ্বের ব্যবসায়িক চ্যালেঞ্জ মোকাবেলায় বিগ ডাটা, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং-এর রূপান্তরমূলক ভূমিকার ওপর আলোকপাত করছে। এই আয়োজনটি ডেটা বিজ্ঞানী, ব্যবসায় বিশ্লেষক, পরিসংখ্যানবিদ, ডেটা ইঞ্জিনিয়ার এবং প্রোগ্রামার, বিখ্যাত জাতীয় ও বৈশ্বিক প্রতিষ্ঠান, বিভিন্ন শিল্প এবং স্টার্ট আপসহ ডেটা নিয়ে কাজে উৎসাহীদের জন্য এক ধরনের আকর্ষনীয় সুযোগ।

ডেটাথন একটি ৪৮ ঘন্টার ম্যারাথন প্রতিযোগিতা যেখানে অংশগ্রহণকারীরা তাদের সমস্যা সমাধান এবং মেশিন লার্নিং দক্ষতা প্রদর্শন করছে, যা স্থানীয় এবং বৈশ্বিক উভয় ডেটা বিজ্ঞান বিশেষজ্ঞদের দ্বারা মূল্যায়ন করা হয়। এই রাউন্ডটি ভবিষ্যতের জন্য প্রস্তুত ডেটা প্রতিভা খুঁজে বের করতে এবং একটি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নে শিল্প, একাডেমিয়া এবং সরকারের মধ্যে সহযোগিতামূলক প্রচেষ্টা জোরদার করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

রবি আজিয়াটা লিমিটেডের আয়োজনে প্রতিযোগিতাটির সহযোগী অ্যামাজন ওয়েব সিরিজ। প্লাটিনাম স্পন্সর হুয়াওয়ে বাংলাদেশ লিমিটেড এবং ডিজিটাল মিডিয়া পার্টনার এডিএ বাংলাদেশ। ইন্টিগ্রেশন পার্টনার অ্যাকজেনটেক ও ক্লাউড এক্সপার্টাইজ পার্টনার ব্রেইন স্টেশন ২৩।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *