উদ্যোগ

আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর ফা্ইনাল আগামীকাল

ক.বি.ডেস্ক: ‘আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’ এ ১৬ দলের তুমুল ব্যাট বলের লড়াই শেষে ৪ দলের ২টি সেমি ফাইনাল এবং ফাইনাল খেলা আগামীকাল বৃহস্পতিবার ঢাকার শ্যামলী ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে। বিসিএস’র উদ্যোগে দ্বিতীয়বারের মতো আয়োজিত জমজমাট এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩’। টুর্নামেন্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হচ্ছে। ফেসবুক লিংক হচ্ছে: https://cutt.ly/D3HhI1p

এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল পাবে ১ লক্ষ টাকা এবং ট্রফি; রানার আপ দল পাবে ৫০ হাজার টাকা এবং ট্রফি। ম্যান অব দ্যা ম্যাচ প্রতি খেলায় ২ হাজার টাকা। ম্যান অব দ্যা ফাইনাল পাবেন ৫ হাজার টাকা এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট পাবেন ১০ হাজার টাকা। ২ মার্চ দুপুর ১.৩০ এ বি-ট্র্যাক টেকনোলজিস আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

আজ টুর্নামেন্টের চতুর্থ দিনে কোয়ার্টার ফাইনালের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়। সি এস আই ফাইটার্স, ইনপেইস এবং গ্লোবাল অ্যাভেঞ্জার্স সেমি ফাইনালে উত্তীর্ণ হয়েছে। আগামীকাল ২মার্চ সেমি ফাইনালের প্রথম ম্যাচে সকাল ৮টায় এক্সিবিটাস গর্জণের মুখোমুখি হবে ইনপেইস। সকাল ১০.৩০ এ দ্বিতীয় ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে সি এস আই ফাইটার্স এবং গ্লোবাল অ্যাভেঞ্জার্স ।

আজকের দিনের প্রথম কোয়ার্টার ফাইনালে সি এস আই ফাইটার্স ৬ উইকেটে সংগ্রহ করে ২২০ রান। প্রতিপক্ষ জাব্রা প্যানাকাস্ট সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮৩ রান। ৩৭ রানের জয়লাভ করে সেমি ফাইনালে জায়গা করে নেয় সি এস আই ফাইটার্স। সি এস আই ফাইটার্স এর সাব্বির আহমেদ সর্বোচ্চ ১০৯ রান করে ম্যান অব দ্যা ম্যাচ হন।টুর্নামেন্ট আয়োজক কমিটির যুগ্ম আহ্বায়ক মো. আকতারুজ্জামান টিটো এবং বি-ট্র্যাকের প্রোডাক্ট অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার রকিবুল ইসলাম রনি ম্যান অব দ্যা ম্যাচের ট্রফি এবং প্রাইজ মানি হস্তান্তর করেন।

দিনের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ইনপেইস ৪ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে। জবাবে ৭ উইকেটে ১৫২ রান সংগ্রহ করে রেড্রাগন ওয়ারিয়র্স। ৪৯ রানের ব্যবধানে ইনপেইস জয়লাভ করে সেমি ফাইনালে জায়গা করে নেয়। ইনপেইসের সর্বোচ্চ রান করে ম্যান অব দ্যা ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেন রাজিন নুরুদ্দিন। ১৫টি ছক্কা এবং ২টি চারের মারে মাত্র ৩৯ বলে ১০৯ রান করেন রাজিন নুরুদ্দিন। বি-ট্র্যাকের পার্টনার ম্যানেজমেন্ট বিটুবির ডেপুটি ম্যানেজার মো. আল আমিন সিকদার এবং গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড এর জেনারেল ম্যানেজার সমীর কুমার দাস ম্যান অব দ্যা ম্যাচের ট্রফি এবং প্রাইজ মানি হস্তান্তর করেন।

টুর্নামেন্টের শেষ কোয়ার্টার ফাইনালে ৮৭ রানের বিশাল ব্যবধানে জয় পায় গ্লোবাল অ্যাভেঞ্জার্স। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোর ২৫১ রান এটি। সব কটি উইকেট হারিয়ে প্রতিদ্বন্দ্বি দল ইসেট স্ট্রাইকার্স ১৬৪ রান করে। গ্লোবাল অ্যাভেঞ্জার্সের নাহিদ হাসান সর্বোচ্চ ১০৯ রান নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ হন। বিসিএস সহ-সভাপতি এবং আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক মো. রাশেদ আলী ভূইয়া, বিসিএস ইভেন্ট ম্যানেজমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাজী আশরাফুল আলম এবং বি-ট্র্যাকের প্রোডাক্ট ম্যানেজার নাবিলা মঞ্জুর, নাহিদ হাসানের হাতে ক্রেস্ট এবং ম্যান অব দ্যা ম্যাচের প্রাইজ মানি হস্তান্তর করেন।

টুর্নামেন্টের টাইটেল স্পন্সর বি-ট্র্যাক টেকনোলজিস; গোল্ড স্পন্সর গিগাবাইট, এমএসআই এবং টিপি-লিংক; সিলভার স্পন্সর ওলা, নেটিশ, রাপো এবং সাউথ বাংলা কম্পিউটার্স।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *