সাম্প্রতিক সংবাদ

উদ্ভাবন জনগণের স্মার্ট আর্থিক সেবা নিশ্চিত করবে: অর্থ প্রতিমন্ত্রী

ক.বি.ডেস্ক: পনের বছর আগেও দপ্তর ও সংস্থাগুলো নতুন উদ্ভাবন নিয়ে চিন্তাও করতে পারতো না। শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ হয়েছে বলে আজ এতোগুলো উদ্ভাবন সম্ভব হয়েছে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের দপ্তর ও সংস্থা সমূহের নতুন নতুন উদ্ভাবন জনগণের স্মার্ট আর্থিক সেবা নিশ্চিত করবে বলে মন্তব্য করেছেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান।

গতকাল মঙ্গলবার (২১ মে) সচিবালয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের দপ্তর ও সংস্থার অংশগ্রহণে উদ্ভাবন প্রদর্শনী ও শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ নির্বাচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আবদুর রহমান খান। স্বাগত বক্তব্য রাখেন প্রধান উদ্ভাবন কর্মকর্তা মফিজ উদ্দিন আহমেদ।

প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেন, “আর্থিক প্রতিষ্ঠানের প্রতিটি উদ্যোগই চমৎকার। এখন আমাদের লক্ষ্য স্থির করে এগিয়ে যেতে হবে। যারা আমাদের গ্রাহক, তাদের সেবা প্রদান আমাদের উদ্ভাবনের লক্ষ্য। জাতির পিতা সমবায় সমিতি চালু করেছিলেন কৃষকের উন্নয়নের লক্ষ্যে। কৃষি ও কৃষকের উন্নয়নে জাতির পিতার উদ্ভাবনী উদ্যোগ ছিল সময়ের চেয়ে এগিয়ে। ২০০৮ সালের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপান্তরকারী নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে বিশ্বে রোল মডেল।”

সচিব মো. আবদুর রহমান খান বলেন, “জনগণের সেবার জন্য পুরোনো পদ্ধতি থেকে বেরিয়ে এসে উদ্ভাবনী কাজ করতে হবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *