অন্যান্য মতামত

‘দ্যা ফিউচার অব ক্যারিয়ার্স’ শীর্ষক ইন্টারঅ্যাকটিভ সেশন

ক.বি.ডেস্ক: ছাত্র-ছাত্রীদেরকে ভবিষ্যতের প্রযুক্তি নির্ভর ক্যারিয়ার সম্ভাবনার সঙ্গে পরিচিতি করার লক্ষ্যে ইউআইটিএস এ অনুষ্ঠিত হলো ‘দ্যা ফিউচার অব ক্যারিয়ার্স’ শীর্ষক ইন্টারঅ্যাকটিভ সেশন। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স , রোবটিক্স, মেশিন লার্নিং, অগমেন্টেড রিয়েলিটি এবং ভার্চুয়াল রিয়েলিটি নিয়ে আলোচনা করা হয়। শিক্ষার্থীরা কিভাবে এসব ক্ষেত্রে ক্যারিয়ার গঠন করতে পারে এবং কীভাবে প্রস্তুতি নিতে পারে সে সম্পর্কে বিস্তারিত জানতে পারেন।

গতকাল রবিবার (১৯ মে) বাংলাদেশ ইনোভেশন ফোরাম ও ইউআইটিএস’র সিএসই বিভাগের যৌথ উদ্যোগে এবং ইউআইটিএস কমপিউটার ক্লাবের সহযোগিতায় অনুষ্ঠিত হয় এই ইন্টারঅ্যাকটিভ সেশন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউআইটিএস’র উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া। প্রধান বক্তা ছিলেন সিগমাইন্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু আনাস শুভম।

ইন্টারঅ্যাকটিভ সেশনে বক্তব্য রাখেন ইউআইটিএস’র ফ্যাকাল্টি অফ সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আল ইমতিয়াজ, প্রাইডসিস আইটি লিমিটেডের সিইও মনোয়ার ইকবাল এবং রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের সিটিও তানভির আহমেদ খান।

ড. মো. আবু হাসান ভূঁইয়া বলেন, “ এই ধরণের আয়োজন ফ্রন্টিয়ার টেকনলোজী নিয়ে ইন্ডাস্ট্রি এক্সপার্টদের দিক-নির্দেশনা ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ভবিষতে এ ইন্ডাস্ট্রি ও একাডেমিয়া যে কোলাবরেশন তা অব্যাহত থাকবে বলে আমি মনে করি।”

আবু আনাস শুভম বলেন, “এই প্রযুক্তিগুলো ভবিষ্যতে বিভিন্ন ক্ষেত্রে বিপ্লব ঘটাবে। শিক্ষার্থীদের এখন থেকেই এসব ক্ষেত্রের ওপর দক্ষতা অর্জন করতে হবে। বর্তমান সময়ে প্রযুক্তিগত দক্ষতা অর্জন করার মাধ্যমে শিক্ষার্থীরা আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রতিযোগিতা করতে পারবে।”

আয়োজনটিতে সহযোগীতায় প্রাইডসিস আইটি লিমিটেড এবং এইচ বি এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম ইনস্টিটিউট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *