অন্যান্য মতামত সাম্প্রতিক সংবাদ

বিশ্ব নারী দিবসে আইডিয়া প্রকল্প’র সেমিনার

ক.বি.ডেস্ক: আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে ‘‘স্টার্টআপ ইকোসিস্টেম বিনির্মাণে নারী উদ্যোক্তাদের ভূমিকা’’ শীর্ষক একটি বিশেষ সেমিনারের আয়োজন করে আইডিয়া প্রকল্প। গতকাল মঙ্গলবার (৮ মার্চ)  রাজধানীর আগারগাঁও আইসিটি টাওয়ারে প্রতি বছরের মত এ বছরও নারী উদ্যোক্তাদের নিয়ে এটি আয়োজন করে আইডিয়া প্রকল্প।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার। বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. মো. আব্দুল মান্নান। সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের পরিচালক মো. আলতাফ হোসেন। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন আইডিয়া প্রকল্পের উপ-পরিচালক ড. মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানে হাবিবুন নাহার বলেন, বাংলাদেশের নারীরা এগিয়ে গিয়েছে অনেক দূর। সমাজের একটি বিশেষ অংশই হল নারী। দেশে একটি স্টার্টআপ সংস্কৃতি তৈরির জন্য নারী-পুরুষ সকলকে সমানভাবে কাজ করতে হবে। সোনার বাংলাদেশ গড়তে সকলকে মিলেমিশে কাজ করতে হবে।

সেমিনারের ২য় পর্বে স্টার্টআপদের নিয়ে একটি বিশেষ সেশন আয়োজন করা হয়। অ্যাকসেস টু গ্লোবাল মার্কেট বিষয় নিয়ে উইমেন ইন ডিজিটালের সিইও আচিয়া নীলা এবং নারী উদ্যোক্তাদের বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয় নিয়ে মনের বন্ধুর প্রতিষ্ঠাতা তৌহিদা শিরোপা উপস্থিত স্টার্টআপদের মাঝে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন। কিভাবে একটি স্টার্টআপ নিয়ে কাজ শুরু করতে হয় সে বিষয় নিয়ে সেমিনারটিতে ঢাকা কাস্ট এর সিইও ডা: ফাহরিন হান্নান আলোচনা করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *