আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

গিগাবাইট নিয়ে ৪৯ ইঞ্চির কার্ভ ওলেড মনিটর

ক.বি.ডেস্ক: গিগাবাইট বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি হার্ডওয়্যার দক্ষতা, পেটেন্ট উদ্ভাবন এবং শিল্প নেতৃত্ব প্রযুক্তি জগতে অগ্রগতি এবং অনুপ্রেরণার জন্য পরিচিত। প্রতিষ্ঠানটি ৩০ বছরেরও বেশি সময় ধরে মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড, মনিটর, স্টোরেজ ডিভাইস এবং কমপিউটারের আনুষাঙ্গিক পণ্যের একটি বিশ্বস্ত নাম। সম্প্রতি গিগাবাইট বাংলাদেশের প্রযুক্তি পণ্যের বাজারে কিউ-ডি ওলেড গেমিং মনিটর এবং অরাস সিও৪৯ডিকিউ গেমিং মনিটর উন্মোচন করে। ৪৯ ইঞ্চি কার্ভ কিউ-ডি ওলেড মনিটরটি আধুনিক গেমারদের চাহিদা মেটাতে ডিজাইন করা হয়েছে।

অরাস সিও৪৯ডিকিউ
গেমিং মনিটরে রয়েছে ৫১২০x১৪৪০ পিক্সেলের ডুয়েল কোয়াড হাই ডেফিনিশন রেজ্যুলেশন এবং সঙ্গে রয়েছে ৩২:৯ অ্যাসপেক্ট রেশিও, যা আপনাকে চমৎকার দৃশ্যমান অভিজ্ঞতা দিবে। এটি একটি ১০-বিট ডিসপ্লে, যা ৯৯% ডিসিআই-পি৩ কালার স্পেস সমর্থন করে। এই অতি-বিস্তৃত স্ক্রিনটি কেবল গেমিংয়ের জন্যই নয়, বরং ভিডিও এডিটিং, কন্টেন্ট তৈরি বা মাল্টিটাস্কিংয়ের মতো কাজের জন্যও উপযোগী। এটি দুটি ১৬:৯ ফরমেটের স্ক্রিনের সমান জায়গা প্রদান করে, যার প্রতিটি স্ক্রিনের আকার ২৭ ইঞ্চি। ১৮০০আর রেডিয়াসের কার্ভ স্ক্রিনটি বিরক্তিকর প্রান্তগুলো দূর করে আরও বেশি নিমজ্জ্বন সৃষ্টি করে এবং দীর্ঘক্ষণ গেম খেলার সময় আরামদায়ক অবস্থান নিশ্চিত করে।

এর ৪৯ ইঞ্চি ডিসপ্লেটিতে রয়েছে উচ্চ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, অতি দ্রুত ০.০৩ এমএস রেসপন্স টাইম এবং এএমডি ফ্রি সিঙ্ক প্রিমিয়াম প্রো, যা একে দ্রুত গতির গেমের জন্য আদর্শ করে তোলে। রঙের সঠিকতার ক্ষেত্রে এই মনিটরে ১০-বিট কালার ডেপথ এবং ১,০০০,০০০:১ কন্ট্রাস্ট রেশিও রয়েছে। এ ছাড়াও এটি ভিএসএ ডিসপ্লে এইচডিআর ট্রু ব্ল্যাক ৪০০ স্ট্যান্ডার্ড পূরণ করে, যা একে গেমিংয়ের পাশাপাশি ভিডিও ও সঙ্গীত সম্পাদনার মতো পেশাদার কাজের জন্যও উপযোগী করে তোলে।

একাধিক ডিভাইসের মধ্যে দ্রুত স্যুইচ করার জন্য এক্সক্লুসিভ কেভিএম সুইচ রয়েছে। এই সুবিধাটি পিকচার-ইন-পিকচার এবং পিকচার-বাই-পিকচার মোডের সঙ্গেও কাজ করে। মনিটরে আরও রয়েছে দুটি এইচডিএমআই ২.১ এবং একটি ডিসপ্লেপোর্ট ১.৪ পোর্ট। অতিরিক্ত তার এড়ানোর জন্য এই মনিটরটিতে বাইরের অ্যাডাপ্টারের পরিবর্তে একটি অন্তর্নির্মিত ৭২ ওয়াট এসি পাওয়ার ইনপুট এর পাওয়ার সাপ্লাই এবং প্রতিটি পাঁচ ওয়াটের দুটি স্পিকার ব্যবহার করা হয়েছে।

গিগাবাইটের অরাস সিও৪৯ডিকিউ মডেলটিতে তিন বছরের ওয়ারেন্টি রয়েছে, যা সম্ভাব্য প্যানেল বার্ন-ইন কভার করে। মনিটরটির মূল্য ২,১০,০০০ টাকা (শুরু)। বিস্তারিত: http://www.gigabyte.com/

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *