পণ্য সম্পর্কে

নতুন বছরে শাওমির নতুন স্মার্টফোন রেডমি ১৩সি

নতুন বছরের শুরুতেই শাওমি নিয়ে এলো নতুন স্মার্টফোন রেডমি ১৩সি। ‘সুপার ট্রেন্ডি, সুপার কুল’ ট্যাগলাইনে শাওমি এই নতুন স্মার্টফোনটি দেশের বাজারে নিয়ে এসেছে। বিশাল ডিসপ্লের সঙ্গে এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে এআই ট্রিপল ক্যামেরা এবং অক্টা-কোর প্রসেসর।

বড় ফ্রেমে স্মুথ ভিজ্যুয়াল
স্মার্টফোনটিতে রয়েছে ৬.৭৪ ইঞ্চির একটি বড় স্ক্রিন। ফোনটির রিফ্রেশ রেট ৯০ হার্টজ হওয়ায় এতে গেমিং, ব্রাউজিং বা ভিডিও দেখা যাবে নির্বিঘ্নে। চোখের সুরক্ষার জন্য ডিসপ্লেটিতে রয়েছে রিডিং মোড এবং প্রো-গ্রেড ফিচার। ১৬০০x৭২০ এইচডিপ্লাস রেজ্যুলেশন এবং ১৫০০:১ কনট্রাস্ট রেশিও হওয়ায় ফোনটির ভিজ্যুয়ালও উজ্জ্বল।

ট্রেন্ডি ডিজাইনে পারফরম্যান্স
ফোনটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮৫ অক্টা-কোর প্রসেসর। ফলে গেমিং এবং ভিডিও প্লেব্যাকের সময় এটি দিবে ভালো পারফরম্যান্স। ট্রেন্ডি ডিজাইনের এই ফোনটি পাওয়া যাবে মিডনাইট ব্ল্যাক, নেভি ব্লু এবং ক্লোভার গ্রিন- এই তিনটি রঙে। ফোনটি আকারে ১৬৮ মিমি x ৭৮ মিমি x ৮.০৯ মিমি এবং ওজনে মাত্র ১৯২ গ্রাম। ডিভাইসটিতে রয়েছে ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজ সুবিধা যা ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

এআই ট্রিপল ক্যামেরা
ফোনটির ক্যামেরা সিস্টেমে ব্যবহার করা হয়েছে এআই ট্রিপল ক্যামেরা। যেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি সহায়ক লেন্স। এই তিনটি পৃথক লেন্স আলাদাভাবে কাজ করায় ফোনটির ছবি এবং ভিডিও হয় উন্নতমানের। এছাড়াও, ফোনটিতে আছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা।

সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
রেডমি ১৩সি ফোনটির এক পাশে এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি অবস্থিত। তাই ফোনটি আনলক করা যাবে খুবই দ্রুত আর সহজে। উল্লেখ্য, শাওমিই প্রথম ব্র্যান্ড যারা এত সাশ্রয়ী মূল্যে এই সাইড সেন্সর ফিচারটি নিয়ে এসেছে। এছাড়া, ফোনটিতে রয়েছে ডুয়াল সিম, একটি মাইক্রোএসডি স্লট এবং ৩.৫মিলিমিটারের একটি হেডফোন জ্যাকের সুবিধা। ৫০০০ মিলি এম্পিয়ার ব্যাটারিযুক্ত ফোনটি দিবে ১৮ ওয়াট পাওয়ার ডেলিভারিতে ফাস্ট চার্জিং।

মূল্য
দেশের বাজারে রেডমি ১৩সি ফোনটি পাওয়া যাচ্ছে তিনটি র‌্যাম অপশনে। ৪জিবি+১২৮জিবি ভ্যারিয়েন্টের মূল্য ১৪,৪৯৯ টাকা, ৬জিবি+১২৮জিবি ভ্যারিয়েন্টের মূল্য ১৫,৯৯৯ টাকা এবং ৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্টের মূ্ল্য ১৭,৯৯৯ টাকা। শাওমির অনুমোদিত স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *