উদ্যোগ

ব্যবসায় বিকাশে ডিজিটাল ট্রান্সফরমেশন

ক.বি.ডেস্ক: ক্রমবর্ধ্মান প্রযুক্তির এই যুগে হুয়াওয়ে দক্ষিণ এশিয়া এবং দেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ইজেনারেশন লি. যৌথভাবে “ডিজিটাল ট্রান্সফর্মেশন ফর কন্টিনিউয়াস বিজনেস গ্রোথ” শীর্ষক সেমিনারের আয়োজন করে। সেমিনারে ডিজিটাল ট্রান্সফরমেশনের সাম্প্রতিক উদ্ভাবনগুলোকে প্রদর্শন করার পাশাপাশি হুয়াওয়ের অত্যাধুনিক প্রযুক্তি সলিউশন আইপি ও ডেটাকম, আইসিএক্স, আইজিডব্লিউ এবং মডুলার ডেটা সেন্টার সম্পর্কে বিষদ আলোচনা হয়।

সম্প্রতি ঢাকার হুয়াওয়ে বাংলাদেশ একাডেমিতে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন হুয়াওয়ে দক্ষিণ এশিয়া এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের ডেপুটি সিইও ঝ্যাংচেং (জাস্টিন), ইজেনারেশনের চেয়ারম্যান এস এম আশরাফুল ইসলাম এবং স্ট্রাটেজিক সেলস বিভাগের পরিচালক এমরান আবদুল্লাহ সহ আইসিএক্স প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তাবৃন্দ, সিদ্ধান্ত গ্রহণকারী এবং তথ্যপ্রযুক্তি পেশাজীবীরা।

এমরান আবদুল্লাহ বলেন, “এই সলিউশনগুলো অবশ্যই বাংলাদেশের ব্যবসায় সার্বিক উন্নয়নে অবদান রাখবে।”

এস এম আশরাফুল ইসলাম বলেন, “এই সেমিনারটি নতুন-নতুন উদ্ভাবন ও পারস্পরিক ব্যবসায়িক সহযোগিতার একটি অনন্য উদাহরণ। হুয়াওয়ে যে সলিউশনগুলো উপস্থাপন করেছে তা ব্যবসায়ের পরিবেশকে সুগঠিত করতে এবং আগের তুলনায় অনেক বেশি লাভজনক ও সাশ্রয়ী হয়ে উঠার জন্য অগ্রণী ভূমিকা পালন করবে।”

ঝ্যাংচেং (জাস্টিন) বলেন, “ডিজিটাল ট্রান্সফরমেশনের মাধ্যমে হুয়াওয়ে পুরো শিল্পখাতকে এগিয়ে নিতে প্রতিশ্রুতিবদ্ধ। ব্যবসায় বৃদ্ধির জন্য ডিজিটাল অন্তর্ভুক্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে এবং উৎপাদন থেকে শুরু করে ব্যবসায়’র বিভিন্ন পর্যায়ে এটি চালু করার সুযোগ রয়েছে। হুয়াওয়ে ডিজিটাল ট্রান্সফরমেশনকে এগিয়ে নিয়ে যাওয়ার যে সক্ষমতা প্রদর্শন করেছে, তা বাংলাদেশের ব্যবসায়িক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করি।”

সেমিনারটি অংশগ্রহণকারী বিশেষজ্ঞদের উদ্ভাবনী ও উন্নত প্রযুক্তি এবং এ সম্পর্কিত কৌশলগত জ্ঞান অন্বেষণ করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করেছে। ইজেনারেশন এবং হুয়াওয়ে দক্ষিণ এশিয়া উভয়ে মিলে ডিজিটাল উদ্ভাবনে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে এবং এর ফলে বাংলাদেশের প্রতিষ্ঠানগুলো ডিজিটালাইজেশনের মাধ্যমে নিরবিচ্ছিন্ন ব্যবসায় বিকাশের নতুন যুগে প্রবেশের জন্য প্রস্তুত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *