সাম্প্রতিক সংবাদ

এভারকেয়ার হাসপাতালকে ডাটা সেন্টার ব্যবস্থাপনা সেবা দেবে ইজেনারেশন

ক.বি.ডেস্ক: দেশের প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান ইজেনারেশন লিমিটেড এভারকেয়ার হাসপাতাল’কে ডাটা সেন্টার ব্যবস্থাপনা সেবা দেবে। এভারকেয়ার হাসপাতালের ডাটা সেন্টার ইনফ্রাস্ট্রাকচার ব্যবস্থাপনা এবং নিরাপত্তা্র জন্য পর্যাপ্ত দক্ষ জনবল সরবরাহ করবে ইজেনারেশন।

মেডিকেল সেবা প্রদানে এভারকেয়ার হাসপাতাল ঢাকা তাদের নিরবিচ্ছিন্ন সেবা, গ্রাহক অভিজ্ঞতার মানোন্নয়নে এবং হাসপাতালের কার্যক্রম সর্বোচ্চ কার্যকরী করতে টেকনোলজি পার্টনার হিসেবে ইজেনারেশন লিমিটেডকে বেছে নিয়েছে। অবকাঠামো ও নিরাপত্তাসহ হাসপাতালের জরুরি টেকনোলজি ইকোসিস্টেম ব্যবস্থাপনায় ইজেনারেশনের ডাটা সেন্টার ম্যানেজড সার্ভিস সলিউশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গতকাল শনিবার (১১ নভেম্বর) এভারকেয়ার হাসপাতাল ঢাকার প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. রত্নদ্বীপ চাস্কার এবং ইজেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসান সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন ইজেনারেশন এর চেয়ারম্যান এস এম আশরাফুল ইসলাম।

ডা. রত্নদ্বীপ চাস্কার বলেন, ”এই চুক্তির মাধ্যমে আমরা যেহেতু কর্মক্ষমতা বৃদ্ধি ও ডাটা নিরাপত্তাকে আরও নিশ্চিত করতে পারবো সেহেতু স্বাস্থ্যসেবায় সর্বোচ্চ মান নিশ্চিতে আমাদের প্রতিশ্রুতি আরও শক্তিশালী হবে। এই পার্টনারশিপ আমাদের ডিজিটাল রূপান্তরে কয়েক ধাপ এগিয়ে নেবে, যার ফলে আমাদের অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে অসাধারণ সেবা প্রদান সক্ষমতা বাড়বে।”

এস এম আশরাফুল ইসলাম বলেন, ”স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নে তথ্যপ্রযুক্তির প্রয়োগে আমাদের যে প্রতিশ্রুতি তা এই পার্টনারশিপের বহি:প্রকাশ। স্বাস্থ্যসেবায় ভিন্নমাত্রা আনয়নে এভারকেয়ার হাসপাতাল যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে সেখানে তাদেরকে আমাদের দক্ষ জনবল ডাটা সেন্টার ব্যবস্থাপনায় সর্বোচ্চমানের সেবা নিশ্চিতের মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করবে।”

শামীম আহসান বলেন, ”বাংলাদেশের স্বাস্থ্যসেবা প্রযুক্তি সলিউশনের বৈপ্লবিক পরিবর্তনে আমাদের যে লক্ষ্য, এই পার্টনারশিপের মাধ্যমে সেটি আরও কয়েক ধাপ এগিয়ে গেলো। নিরবিচ্ছিন্নভাবে জরুরি সেবা নিশ্চিত করতে হাসপাতালটির তথ্যপ্রযুক্তি অবকাঠামো যাতে সবসময় সচল ও কার্যকর থাকে সেজন্য ইজেনারেশনের দক্ষ প্রকৌশলীরা এভারকেয়ার হাসপাতাল, ঢাকাকে ২৪/৭ সেবা প্রদান করবে।”

এসময় উপস্থিত ছিলেন এভারকেয়ার হাসপাতাল ঢাকার প্রধান আর্থিক কর্মকর্তা মো. মাইনুর রহমান ভুঁইয়া, মানবসম্পদ বিভাগের জ্যেষ্ঠ পরিচালক কাইসার চৌধুরি, মেডিকেল সেবার পরিচালক ড. আরিফ মাহমুদ, হেড অব আইটি রিয়াজ মাহমুদ, হেড অব কোয়ালিটি অ্যাসুরেন্স রেজিনা আহমেদ এবং ইজেনারেশনের স্ট্র্যাটেজিক সেলস’র পরিচালক এমরান আবদুল্লাহ, এন্টারপ্রাইজ সলিউশন বিভাগের প্রধান অমিত মল্লিক, ব্যবসায় উন্নয়ন বিভাগের সহকারি মহাব্যাবস্থাপক মো. মহিবুল হাসান এবং জেষ্ঠ্য ব্যাবস্থাপক মোহাম্মাদ আলআমিন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *