সাম্প্রতিক সংবাদ

সিওয়াইই অ্যাওয়ার্ড এ চ্যাম্পিয়ন জেআরসি বোর্ড

ক.বি.ডেস্ক: তিন তরুণ উদ্যোক্তাকে পুরস্কৃত করল জেসিআই বাংলাদেশ। দুই দিনব্যাপী (৯-১০ জুন) ‘স্মার্ট বাংলাদেশ সামিট, এক্সপো ও সিওয়াইই অ্যাওয়ার্ড ২০২৩’ আয়োজন থেকে এই পুরস্কার দেয়া হয়। ক্রিয়েটিভ ইয়াং এন্টারপ্রেনিউর (সিওয়াইই) পুরস্কারের জন্য সারা দেশ থেকে আড়াই শতাধিক তরুণ আবেদন করেন। এর মধ্যে থেকে যাচাই-বাছাই করে ৫০ জনকে নেয়া হয়। সেখান থেকে চূড়ান্ত বাছাইয়ের পর আজ ৩ জনকে পুরস্কার দেয়া হয়।

এডুকেশনাল ইলেক্ট্রনিক্স বোর্ড উদ্ভাবনের জন্য জেসিআই’র সিওয়াইই চ্যাম্পিয়ন পুরস্কার পান জেআরসি বোর্ড’র সিইও রেদোয়ান ফেরদৌস। তাদের বোর্ডের নামকরণ করা হয়েছে প্রয়াত প্রকৌশলী ও জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর নামে। অনলাইনে আইনি সহায়তা দেয়ার স্টার্টআপ লিগ্যাল এক্স’র সহপ্রতিষ্ঠাতা ও সিইও মালিহা রহমান হয়েছে প্রথম রানার আপ। রয়েল বেঙ্গল শ্রমুসের সিইও সৈয়দ শাফায়েত করিম দ্বিতীয় রানার আপ হন। পুরস্কারের অর্থ স্পন্সর করে রেডএক্স।

সিওয়াইই অ্যাওয়ার্ডের সমন্বয়ক হিসেবে ছিলেন জেসিআই’র ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল ও ন্যাশনাল ডিজিটাল কমিটির চেয়ারপারসন ফাহিম আহমেদ।

সমাপনী অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত থেকে বক্তব্য রাখেন প্রধান অতিথি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন আয়োজনের আহ্বায়ক ইমরান কাদির। বক্তব্য রাখেন বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জেসিআই ন্যাশনাল প্রেসিডেন্ট জিয়াউল হক ভূঁইয়া, জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিট, জেসিআই ন্যাশনাল ফাউন্ডেশনের চেয়ারপার্সন শাখাওয়াত হোসেন মামুন, জেসিআই বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি মৌসুদ মান্নান।

রাসেল টি আহমেদ বলেন, শুধু স্মার্ট বাংলাদেশ মানে আইসিটি না। এখানে আরএমজি, এডুকেশনসহ অন্য সব খাত রয়েছে। এসব খাতকে একসঙ্গে কাজ করেই স্মার্ট বাংলাদেশ করতে হবে। এটা ঠিক যে, আইসিটি ইন্ডাস্ট্রি স্মার্ট বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখবে। কিন্তু সবাইকে মিলেই কাজ করতে হবে। ভবিষ্যতে বেসিস জেসিআইয়ের সঙ্গে মিলে কাজ করার আগ্রহের কথাও জানান তিনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *