সাম্প্রতিক সংবাদ

‘ইন্টারনেট ব্লাকআউট’-এ যাচ্ছে আইএসপিএবি

ক.বি.ডেস্ক: আজ সোমবার থেকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অনির্দিষ্ট সময়ের ‘ইন্টারনেট ব্লাকআউট’- এ যাচ্ছে ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি। আলোচনার কথা দিয়ে হঠাৎ করেই ক্যাবল কেটে দেয়ার কারণেই ইন্টারনেট ব্লাকআউট এ যাচ্ছে সংগঠনটি।

বসুন্ধরা আবাসিক এলাকায় রাষ্ট্রীয় নীতি লঙ্ঘন করে স্মার্ট বাংলাদেশ গড়তে বাধা সৃষ্টি করতে ইন্টারনেট সেবাদাতাদের এমন অবস্থানে ঠেলে দেয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে তারা কঠোর অবস্থানে যেতে বাধ্য হচ্ছেন বলে জানান সংগঠনটির সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক নাজমলু করিম ভূঁইয়া।

নাজমলু করিম ভূঁইয়া জানান, গতকাল রবিবার (২১ মে) সকাল ১১টা থেকে ইন্টারনেট সেবা বন্ধ রাখার পর বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের ব্যক্তিগত সহকারী মো. আমিনুল ইসলাম আইএসপিএবি’র সভাপতি ইমদাদুল হককে আলোচনার প্রস্তাব দেয়ার পর বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন স্থানে ক্যাবল কেটে দেয়া ও পপগুলোতে তালা দেয়া হয়। যার পরিপ্রেক্ষিতে আমরা আইএসপিএবি আজ থেকে অনির্দিষ্টকালের জন্য ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আইএসপিএবি’র সদস্যরা, সরকারকে যথাযথ ভ্যাট-ট্যাক্স দিয়ে প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বিশ্বপ্রশংসিত ‘এক দেশ এক রেট’ বাস্তবায়ন করতে বদ্ধপরিকর।

এ প্রসঙ্গে আইএসপিএবি’র নির্বাহী পরিচালক এনামুল হক জানান, গতকাল রবিবার (২১ মে) ব্লাকআউটের আগেই বসুন্ধরা আবাসিক এলাকায় ইন্টারনেট সেবাদাতা ১৮টি আইএসপি প্রতিষ্ঠান গ্রাহকদের আগাম বার্তা দিয়ে বিষয়টি অবগত করে। তারা একাট্টা হয়ে নিজেদের অধিকার প্রতিষ্ঠায় সোচ্চার হয়েছে। দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকেই এই আন্দোলনে আইএসপিএবি’ সদস্যদের পাশে রয়েছে ।

প্রসঙ্গত, বসুন্ধরা আবাসিক এলকায় সেবা দেয়ার ক্ষেত্রে বাম্বল বি’র মাধ্যমে দফায় দফায় বাড়িয়ে মাসে ৫ হাজার টাকা থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করায় এবং তা দিতে রাজি না হওয়ায় ওই এলকায় থাকা ইন্টারনেট সেবাদাতাদের ৫৪টি পপ তালাবদ্ধ করে দেয়া হয়। এ ছাড়াও সেবা দিতে ফিল্ড অফিসারদের ওই এলাকায় প্রবেশও করতে দেয়া হচ্ছে না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *