উদ্যোগ

মাইক্রোসফটের সঙ্গে ব্র্যাক ব্যাংকের চুক্তি

ক.বি.ডেস্ক: মাইক্রোসফট এর লাইসেন্সিং সলিউশন পার্টনার থাকরাল ওয়ান ব্র্যাক ব্যাংক’কে মাইক্রোসফট পরিষেবা, অ্যাপ্লিকেশন এবং লিডিং-এজ সলিউশন প্রদান করবে। এর ফলে কর্মীদের দক্ষতা বৃদ্ধিতে এবং কাস্টমারদের অভিজ্ঞতা সম্প্রসারিত করতে সহায়তা করবে। কর্মীদের কাজের অভিজ্ঞতা ও কাস্টমার সার্ভিস উন্নত ও আধুনিকীকরণে থাকরাল ওয়ানের সঙ্গে মাইক্রোসফট পণ্য ও পরিষেবা সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেছে দেশের বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ব্র্যাক ব্যাংক।

সম্প্রতি, রাজধানী ঢাকার ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. সাব্বির হোসেন এবং ব্র্যাক ব্যাংকের চিফ টেকনোলজি অফিসার নুরুন নাহার বেগম, থাকরাল ওয়ানের চিফ এক্সিকিউটিভ অফিসার বাসাব বাগচী, মাইক্রোসফট এসইএ নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়া ও মাইক্রোসফটের বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর ইউসুপ ফারুকসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউসুপ ফারুক বলেন, আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান যারা ডিজিটাল অর্থনীতির সাথে নিজেদের প্রবৃদ্ধি ঘটাতে চান, তাদের ক্ষেত্রে প্রযুক্তি প্রতিযোগিতামূলক সুবিধা প্রদান করছে। মাইক্রোসফট ৩৬৫ অ্যাপস ফর এন্টারপ্রাইজের মাধ্যমে ব্র্যাক ব্যাংক টিম আরও স্বয়ংক্রিয়, ইন্টারনাল ওয়ার্কফ্লো তৈরি করতে পারবে। তার সঙ্গে ব্যবসায়িক কার্যক্রমের প্রক্রিয়াগুলো আরও সহজ ও প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করতে পারবে।

চার হাজার ব্যবহারকারীর সলিউশন সমন্বিত মাইক্রোসফট ৩৬৫ অ্যাপস ফর এন্টারপ্রাইজ অ্যাপ ব্যবহার করে, ব্র্যাক ব্যাংক অ্যানালিটিক্স দেখার সুযোগসহ একটি সুরক্ষিত প্ল্যাটফর্মে হাইব্রিড কাজ নিশ্চিত করার সঙ্গে সঙ্গে কর্মীর কর্মক্ষমতা এবং অপারেশনাল দক্ষতা উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারবে। এটি ডিজিটাল যুগে মাল্টি ফ্যাক্টর অথেন্টিকেশন, বিভিন্ন অনলাইন থ্রেটস এর বিরুদ্ধে ব্যাংক’কে রক্ষা করবে; পাশাপাশি, অ্যাক্টিভ ডিরেক্টরি, এম৩৬৫ এন্টারপ্রাইজ অ্যাপস ও টিমস ব্যবহারে অতিরিক্ত নিরাপত্তা প্রদান করবে, ব্যাংকের শাখাগুলোতে  দক্ষতা বাড়াবে এবং লিড টাইম কমিয়ে দিবে; যার ফলে, ব্যাংকের গ্রাহকরা লাভবান হবে।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *