সাম্প্রতিক সংবাদ

বিআইজেএফ ইসি নির্বাচন ২৩ সেপ্টেম্বর

ক.বি.ডেস্ক: দেশের আইসিটি খাতের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক কার্যনির্বাহী পরিষদ (ইসি) এর নির্বাচন আগামী ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এবং চুড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ২৫ সেপ্টেম্বর। এবারের নির্বাচনে ভোটার হয়েছেন ৫৪ জন সদস্য। যাদের গোপন ব্যালটের মাধ্যমে বিআইজেএফর ৯টি পদে আগামীর নতুন ইসি নির্বাচিত হবেন। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হলেন জেএএন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফি। সদস্যদ্বয় হলেন দৈনিক প্রথম আলোর পল্লব মোহাইমেন এবং ডেইল ম্যাসেঞ্জারের এ আর এম মাহমুদ হোসেন।

বিআইজেএফ এর ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক ইসি নির্বাচনে ৯টি পদে ২০ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। সভাপতি পদে তিনজন, সহসভাপতি পদে দুজন, সাধারণ সম্পাদক পদে দুজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিনজন, কোষাধ্যক্ষ পদে দুজন, সাংগঠনিক সম্পাদক পদে একজন, প্রকাশনা ও গবেষণা সম্পাদক পদে দুজন ও নির্বাহী সদস্য পদে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আজ শনিবার (১০ সেপ্টেম্বর) চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। চুড়ান্ত প্রার্থী তালিকা অনুযায়ি সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ এবং  প্রকাশনা ও গবেষণা সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সহসভপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এবং দুটি নির্বাহী সদস্য পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

সভাপতি: আসন্ন বিআইজেএফ নির্বাচনে এই পদে তিনজন প্রার্থী হয়েছেন- মাসিক টেকওয়ার্ল্ড এর নাজনীন নাহার বেগম; দৈনিক সমকালের মো. জাকির হোসেন এবং দৈনিক ইত্তেফাকের মো. মোজাহেদুল ইসলাম।

যুগ্ম সাধারণ সম্পাদক: এই পদে তিনজন প্রার্থী হয়েছেন- স্টেটম্যান২৪ ডট কমের রেজাউর রহমান রিজভি; দৈনিক নতুন সময়ের সাজেদুর রহমান এবং সাপ্তাহিক নলেজ টুডের হাসিব ইসতিয়াকুর রহমান।

কোষাধ্যক্ষ: এই পদে দুইজন প্রার্থী হয়েছেন- সাপ্তাহিক নলেজ টুডের খন্দকার হাসান শাহরিয়ার এবং বিজটেক ২৪ ডট কমের সাইফুল ইসলাম ।

প্রকাশনা ও গবেষণা সম্পাদক: এই পদে দুইজন প্রার্থী হয়েছেন ঢাকা মেইল২৪ ডট কমের আসাদুজ্জামান এবং দৈনিক কালবেলার সোলায়মান হোসেন শাওন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত যারা: বিআইজেএফ এর ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক ইসি নির্বাচনে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মাসিক কমপিউটার বিচিত্রার ভূঁইয়া ইনাম লেনিন। সাধারণ সম্পাদ পদে বার্তা ২৪ ডট কমের এ কে এম সাব্বিন হাসান কবির। সাংগঠনিক সম্পাদক পদে ঢাকা পোষ্টের মো. আরিফুল ইসলাম। নির্বাহী সদস্য পদে- ডিজিবাংলার এস এম ইমদাদুল হক এবং দৈনিক ডিজিটাল সময়ের মো. এনামুল করিম।

উল্লেখ্য, যদিও বিআইজেএফ এর ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক ইসি নির্বাচনের চুড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ২৫ সেপ্টেম্বর। নির্বাচন কমিশনের চুড়ান্ত প্রার্থী তালিকা অনুযায়ি প্রকাশ করা হলো।    

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *