উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ইকুরিয়ার চুক্তিবদ্ধ হলো অ্যারামেক্স’র সঙ্গে

ক.বি.ডেস্ক: দেশীয় কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠান ইকুরিয়ার নিজেদের কার্যক্রমকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার লক্ষ্যে চুক্তিবদ্ধ হলো দুবাইয়ের লজিস্টিক এবং কুরিয়ার সার্ভিসভিত্তিক প্রতিষ্ঠান অ্যারামেক্স’র সঙ্গে। বাংলাদেশের যেকোন জায়গা থেকেই ঘরে বসে পণ্য, অফিসিয়াল পার্সেল, ডকুমেন্টস পাঠানো যাবে অ্যারামেক্স সেবার আওতাভুক্ত সারা বিশ্বের ৭০টি গ্লোবাল হাবে। বাংলাদেশ থেকে দেশের বাইরে মানুষের ঘরে ঘরে ভেলিভারি পৌঁছে দিতে ইকুরিয়ার এবং অ্যারামেক্স এক যোগে কাজ করবে।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডটলাইনস বাংলাদেশের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন, ডিরেক্টর হাসান মেহেদি, ডেপুটি ডিরেক্টর মোহাম্মদ নাঈম আখতার, হেড অব মার্কেটিং ডিজিএম মুনতাসীর আহমেদ এবং ইকুরিয়ারের সিইও বিপ্লব ঘোষ রাহুল। অ্যারামেক্স’র এক্সপো গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মাহবুবুল আনাম, অ্যারামেক্সর কান্ট্রি ম্যানেজার মাহতাব পারভেজ এবং সিনিয়র ম্যানেজার মোহাম্মদ ইসমাইল।

মাহবুবুল আনাম বলেন, ব্যবসার দিক থেকে বাংলাদেশ আমাদের জন্য অনেক গুরূত্বপূর্ণ একটি জায়গা। ইকুরিয়ারের সঙ্গে অ্যারামেক্সর এই চুক্তিটি একটি দূরদর্শী পরিকল্পনা। এখন থেকে বাংলাদেশের মানুষ পৃথিবীর ৭০টি দেশে নিজেদের পার্সেল এবং ডকুমেন্টস পাঠাতে পারবেন। ইকুরিয়ারের সঙ্গে ব্যবসা এবং প্রযুক্তিগত উন্নতি সাধনের পরিকল্পনাও অ্যারামেক্সর রয়েছে।

মাহবুবুল মতিন বলেন, এখন অ্যারামেক্সর মাধ্যমে বাংলাদেশের ব্যবসায়ীরা নতুন নতুন পণ্য তাঁদের ভোক্তাদের কাছে নিয়ে আসতে পারবেন। তাঁদের নেটওয়ার্ক আরও অনেক বেশি বিস্তৃত হবে। লজিস্টিক সাপোর্টের ক্ষেত্রেও এবার আমরা প্রভূত উন্নতি সাধন করতে পারবো বলে আশা করছি। আমরা সবসময়ই চেয়েছি মানুষকে সেবা দিয়ে যেতে। এমনকি ব্র্যান্ড হিসেবে আমরা প্রতিটি ডেলিভারিকে, প্রতিটি পার্সেলকে এক একটি অনুভূতি হিসেবে নিই। তাই এবার দেশ ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে গল্প পৌঁছে দেয়ার লক্ষ্যেই আমাদের এই যাত্রা।

বিপ্লব ঘোষ রাহুল বলেন, ইকুরিয়ার প্রায় ৭.৫ মিলিয়ন ডেলিভারি দেশীয় পর্যায়ে সাফল্যের সঙ্গে দিয়েছে। অ্যারামেক্সর সঙ্গে এই চুক্তির ফলে আরও আশি লাখ প্রবাসী ইকুরিয়ারের সেবার আওতায় আসবেন। সহযোগিতার অংশ হিসাবে, অ্যারামেক্স বাংলাদেশে আন্তর্জাতিক রপ্তানি ও আমদানি পরিষেবার ওপর গুরুত্বারোপ করবে এবং ইকুরিয়ার ছাড়াও, অ্যারামেক্সর আন্তর্জাতিক পণ্য ও পরিষেবাগুলি বাংলাদেশের বাজারে বিক্রি করবে এবং সারা বাংলাদেশে পিক-আপ এবং ডেলিভারি পরিষেবা প্রদান করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *