সাম্প্রতিক সংবাদ

স্বাচ্ছন্দ্যময় যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্ত

ক.বি.ডেস্ক: বিশ্ব এখন সবুজ ও স্মার্ট যোগাযোগ সমাধানের দিকে ঝুঁকেছে; ফলে, যাতায়াত মাধ্যম হিসেবে ইলেকট্রিক গাড়ির ব্যবহারই হয়ে ওঠছে আগামীর বিকল্প। বৈদ্যুতিক গাড়ি (ইভি), বিশেষ করে দুই চাকার যানবাহন প্রথাগত ইন্টার্নাল কমবাশন ইঞ্জিনের (আইসিই) তুলনায় অনেক বেশি টেকসই ও সাশ্রয়ী বিকল্প হতে পারে। বিভিন্ন দিক বিবেচনা করলে দেখা যায়, একটি মোটরসাইকেলের ২ বছরের জ্বালানির খরচের সমান দামে একটি ইলেকট্রিক যানবাহন হয়ে যেতে পারে।

পাশাপাশি, গণপরিবহনে দেড় বছর যাতায়াত খরচের অর্থ দিয়ে একটি ইলেকট্রিক যানবাহন কিনে ফেলা সম্ভব হবে। সাশ্রয়ী অপারেটিং খরচের পাশাপাশি, ইলেকট্রিক যানবাহনগুলোতে সর্বাধুনিক স্মার্ট প্রযুক্তি ব্যবহার করা হয়। ফলে, পরিচ্ছন্ন ও টেকসই আগামী নিশ্চিত করার সঙ্গে ব্যবহারকারী অনবদ্য অভিজ্ঞতাও উপভোগ করার সুযোগ পান। রিভো নিয়ে এসেছে অনন্য বিদ্যুৎচালিত যোগাযোগব্যবস্থা। স্মার্ট, উদ্ভাবনী ও ভবিষ্যৎ-বান্ধব যোগাযোগ ব্যবস্থায় প্রতিশ্রুতিবদ্ধ হিসেবে প্রযুক্তিপ্রেমি মানুষের কাছে সুপরিচিত এই প্রতিষ্ঠান।

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা করলো ইলেকট্রিক মোটরসাইকেল ব্র্যান্ড রিভো। বাংলাদেশে ৬ষ্ঠ দেশ হিসেবে এর সর্বাধুনিক মোটরসাইকেল নিয়ে আসছে ব্র্যান্ডটি। নতুন দুইটি ইলেকট্রিক মোটরসাইকেল- এ০১ এবং সি০৩ নিয়ে এলো প্রতিষ্ঠানটি। এই মোটরসাইকেলগুলো যাতায়াত মাধ্যমে বিপ্লব ঘটানোর পাশাপাশি মানুষ ও দেশের জন্য একটি পরিবেশ-বান্ধব, টেকসই পরিবহন ব্যবস্থার সূচনা করতে ভূমিকা রাখবে।

রিভো এ০১
নিত্যদিনের যাতায়াতের একটি নিরাপদ মাধ্যম। এই মোটরসাইকেল রয়েছে ৬০ভি ২১ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এবং এক হাজার ওয়াটের মোটর; ফলে খুব সহজেই শহরের মধ্যে ৪৫ কিমি/ঘন্টা পর্যন্ত গতিতে চালানো যায়। একটি ১২-টিউব, ৩০এ ভেক্টর-ভিত্তিক কন্ট্রোলার রয়েছে; যার সাহায্যে রাইডার পাবেন অপ্টিমাইজড পারফরম্যান্স।

ব্যাটলশিপ গ্রে, মেটালিক ব্ল্যাক এবং পার্ল রেড এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে এই মোটরসাইকেল। আছে ফ্রন্ট ডিস্ক ব্রেক, রিয়ার ড্রাম ব্রেক এবং উভয় প্রান্তে হাইড্রোলিক সাসপেনশন। রয়েছে রিমোট-কন্ট্রোল অ্যান্টি-থেফ্ট সিস্টেম; যার ফলে রাইডারদের আর মোটরসাইকেলের নিরাপত্তা নিয়ে (চুরি হওয়ার ভয়) ভাবতে হবে না।

রিভো সি০৩
নিশ্চিত করবে দুর্দান্ত পারফরম্যান্স, সঙ্গে বিলাসিতার ছোঁয়া। এই মোটরসাইকেলে রয়েছে ৭২ভি ৩৫ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এবং দুই হাজার ওয়াটের মোটর। উন্নত ১২-টিউব, ৩০এ ভেক্টর-ভিত্তিক কন্ট্রোলার (দ্বিতীয় সংস্করণ) এবং সিবিএস (কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম) সিস্টেম থাকছে। আরও আছে ১২-ইঞ্চি ভ্যাকুয়াম টায়ার (১১০/৭০-১২) এবং ফ্রন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক। মেটালিক ব্ল্যাক এবং ব্যাটলশিপ গ্রে এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে এই মোটরসাইকেলটি।

এ০১ এবং সি০৩ উভয় মডেলেই আছে হাই-লাইফ-সাইকেল ব্যাটারি এবং অত্যাধুনিক প্রযুক্তি। দীর্ঘ সময় ও আরামদায়ক রাইডের পাশাপাশি, রিমোট কন্ট্রোল অ্যান্টি-থেফট সিস্টেম থাকার ফলে রাইডারদের মোটরসাইকেলের নিরাপত্তা নিয়ে আর চিন্তা করতে হবে না। যেকোনো সমস্যায় আছে স্মার্ট সমাধান। বিস্তারিত: www.revoo.com.bd।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *