উদ্যোগ

দেশের প্রথম স্মার্ট আড়ৎ খুলনায় চালু হলো

ক.বি.ডেস্ক: বাংলাদেশে এই প্রথম খুলনার চুকনগরের বেতাগ্রাম আঠারো মাইল মজুমদার স্মার্ট কাঁচা ও পাকা মালের আড়ৎ এর কার্যক্রম শুরু হলো। খুলনার চুকনগর হলো ব্যবসায়িক কেন্দ্রবিন্দু। এই উদ্যোগ এলাকার কৃষকদের জন্য সুফল বয়ে আনবে এবং সকল মানুষ উপকৃত হবে। যা দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখবে।

গত শনিবার (২৭জুলাই) স্মার্ট আড়তটির উদ্বোধন করেন প্রধান অতিথি ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। এ সময় উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক গোবিন্দ ঘোষ, মহিলা ভাইস চেয়ারম্যান শারমীনা পারভীন রুমা, ৬ নম্বর মাগুরাঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম হেলালসহ, কাঁচা ও পাকা মালের ব্যবসায়ীবৃন্দ।

মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বাংলাদেশে এই প্রথম স্মার্ট কাঁচা বাজার নির্মিত হলো, যা একটি যুগোপযোগী পদক্ষেপ। এই কাঁচা মালের আড়তের ফলে অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। সবজি চাষ, মৎস্য ও গবাদি পশু উৎপাদনে এ অঞ্চল বাংলাদেশের লিডিং পয়েন্ট। ব্যবসায়ীদের জন্য ব্যবসা প্রসারে বিভিন্নভাবে সরকার কাজ করে যাচ্ছে, সরকারের প্রকল্পগুলো বাস্তবায়িত হলে ২০৪১ সালের আগেই দেশ উন্নত রাষ্ট্রে রূপান্তরিত হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *