সাম্প্রতিক সংবাদ

১১ দিন পর ফোরজি মোবাইল ইন্টারনেট চালু

ক.বি.ডেস্ক: আজ বিকেল ৩টা থেকে মোবাইল নেটওয়ার্ক ফোরজি সেবা চালু হয়েছে। সকল ইন্টারনেট ব্যবহারকারী গ্রাহক ৩ দিনের জন্য ৫ জিবি ইন্টারনেট বোনাস পাবেন। মোবাইল নেটওয়ার্ক ফোরজি সেবা ও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস সমূহ চালুর ব্যাপারে আজ রবিবার (২৮ জুলাই) বিটিআরসির ভবনে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (অ্যামটব) এবং মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস (এমএফএস) সমূহের সঙ্গে বৈঠক করেছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অপারেটরদের সঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হয়েছে আজ বিকেল ৩টা থেকে মোবাইল নেটওয়ার্ক ফোরজি সেবা চালু হবে এবং এ ব্যাপারে অপারেটররা প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিবে। পাশাপাশি, ইন্টারনেট সংযোগ বাধাগ্রস্ত হওয়ার ফলে গ্রাহকদের ক্রয়কৃত ডাটার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তারা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। এই বিষয়ে মোবাইল অপারেটরদের সঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হয়েছে, সকল ইন্টারনেট ব্যবহারকারী গ্রাহক ৩ দিনের জন্য ৫ জিবি ইন্টারনেট বোনাস পাবেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘‘সন্ত্রাসীদের পরিকল্পিত ধ্বংসযজ্ঞের কারণে সারাদেশে ইন্টারনেট সেবা ব্যাহত হয়েছে। যার ফলে আমাদের সরকারি ও বেসরকারি সেবাসহ ফ্রিল্যান্সার এবং ইন্টারনেট ব্যবহার করে মোবাইল ফিন্যান্সিয়াল ওয়ালেট ব্যবহারকারীদের যোগাযোগ ও আর্থিক লেনদেন ব্যাহত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় আমরা ধ্বংসকৃত ফাইবার অপটিক্যাল ক্যাবল ও ইন্টারনেট সংযোগ মেরামত করতে সক্ষম হয়েছি এবং ইতিমধ্যে সারাদেশে ব্রডব্যান্ড সেবা চালু করা হয়েছে।’’

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিক্ষোভ ও সহিংসতার মধ্যে ১৯ জুলাই মধ্যরাত থেকে কারফিউ জারি করে, যা সময়-সময় শিথিল রেখে এখনো বলবৎ রয়েছে। কারফিউর আগেই ১৭ জুলাই মধ্যরাত থেকে ফোরজি নেটওয়ার্ক বন্ধ করায় দেশের মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *