সাম্প্রতিক সংবাদ

আদর্শ বাবা স্মার্ট সিটিজেন গড়ার কারিগর: ডেপুটি স্পিকার

ক.বি.ডেস্ক: একজন আদর্শবান বাবা স্মার্ট সিটিজেন গড়ার অন্যতম কারিগর। একজন বাবা যেভাবে একটি পরিবারকে বটবৃক্ষের মতো ছায়া দিয়ে রাখেন, তেমনি তার দায়িত্বহীনতার কারনে একটি পরিবার ধ্বংস হয়ে যেতে পারে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশের প্রধান নিয়ামক স্মার্ট সিটিজেন। বাবা-মা তাদের সন্তানদের পারিবারিক, রাজনৈতিক ও সামাজিক অনুশাসন শিক্ষার মাধ্যমে স্মার্ট সিটিজেন হিসেবে গড়ে তুলবে।

গতকাল বুধবার (১০ জুলাই) উত্তরা লেডিস ক্লাবে ‘‘বিশ্ব বাবা দিবস ২০২৪’’ উপলক্ষ্যে উত্তরা পাবলিক লাইব্রেরি আয়োজিত ‘বাবা মানে বটবৃক্ষের বিশাল ছায়া’ শীর্ষক আলোচনা সভা ও ‘গর্বিত বাবা সম্মাননা প্রদান-২০২৪’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মো. খসরু চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন উত্তরা পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ তারেকুজ্জামান খান। অ্যাডভোকেট মো. আবু হানিফের সভাপতিত্বে ও আশরাফ-উল-আলম সবুজের সঞ্চালনায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ তাসলিমা বেগম সহ সম্মানিত ‘বাবা’দের আত্মীয় স্বজন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শ্রদ্ধেয় ‘বাবা’দের উত্তরা পাবলিক লাইব্রেরির পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়। পাশাপাশি মনোনীত ‘গর্বিত বাবা’দের হাতে ডেপুটি স্পিকার সম্মাননা তুলে দেন।

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেন, ‘‘আলোকিত সমাজ গড়তে হলে লাইব্রেরির গুরুত্ব অপরিসীম। মোবাইল-আসক্তি ছেলেমেয়েদের বই থেকে দূরে ঠেলে দেয়। তাই সমাজে বই পড়ার আন্দোলন গড়ে তুলতে হবে। পরিবারের পিতা-মাতা সন্তানদের বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে। উপস্থিত গর্বিত বাবা সম্মাননা পদক যারা পেয়েছেন, তারা সবাই নিজ নিজ কর্মক্ষেত্রেও উল্লেখযোগ্য সফলতার চিহ্ন রেখেছেন।’’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *