উদ্যোগ

ডিআইইউ’র শিক্ষাবিদদের ‘টিসিটিএল এক্সিলেন্স ইন টিচিং’ অ্যাওয়ার্ড অর্জন

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)-এর হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের তত্তাবধানে পরিচালিত ‘তাজকেরা ও গোলাম মুস্তাফা সেন্টার ফর টিচিং অ্যান্ড লার্নিং (টিসিটিএল)’ অসামান্য ফ্যাকাল্টি সদস্যদের অনুকরণীয় শিক্ষাদানের অনুশীলনকে উৎসাহিত করতে সম্মানজনক ‘টিসিটিএল এক্সিলেন্স ইন টিচিং অ্যাওয়ার্ড ২০২৪’- প্রদান করেছে।

সম্প্রতি (৩০ জুন) ডিআইইউ’তে অনুষ্ঠিত অনুষ্ঠানে যে সমস্ত শিক্ষাবিদ শিক্ষার্থীদের শেখার এবং বিকাশে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে সেইসব শিক্ষাবিদদের কৃতিত্বের স্বীকৃতি স্বরুপ এ পুরস্কার প্রদান করা হয়। এ বছরের ‘টিসিটিএল এক্সিলেন্স ইন টিচিং’ অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- বিশ্ববিদ্যালয়ের মাল্টিমিডিয়া এবং ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান এবং ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের লেকচারার মো. সালমান সোহেল।

এ ছাড়াও ডিআইইউ বিভিন্ন বিভাগের ২১ জন প্রতিশ্রুতিশীল শিক্ষককে তাদের ব্যতিক্রমী শিক্ষাদান পদ্ধতি, শিক্ষার উদ্ভাবনী পদ্ধতি এবং শিক্ষার্থীদের অনুপ্রাণিত ও অনুপ্রাণিত করার ক্ষমতার জন্য স্বীকৃতি দিয়েছে।

এই শিক্ষাবিদরা উচ্চ-মানের শিক্ষা প্রদান এবং একটি সহায়ক শিক্ষার পরিবেশ গড়ে তোলার জন্য অসামান্য অবদার্ন প্রদর্শন করেছেন। এই বছর সেরা মহিলা স্নাতক শিক্ষার্থীদের জন্য ‘হাসনা আরা এবং আফতাবউদ্দিন স্বীকৃতি পুরস্কার’ শিরোনামে একটি নতুন পুরস্কার প্রবর্তন করেছে। এ বছর এই পুরস্কারের প্রথম বিজয়ী হলেন পুষ্টি ও খাদ্য প্রকৌশল বিভাগের নাদিয়া নুসরাত কলি।

তাজকেরা ও গোলাম মুস্তফা সেন্টার ফর টিচিং অ্যান্ড লার্নিং, অধ্যাপক ডক্টর আহমেদ মুস্তাফার নির্দেশনায়, শিক্ষাবিদদের শিক্ষাগত প্রবণতা বুঝতে এবং তাদের শিক্ষার পদ্ধতিতে উদ্ভাবন করতে সাহায্য করার জন্য ক্রমাগত প্রশিক্ষণ প্রদান করে আসছে। টিসিটিএল ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষিত করতে, হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের উন্নয়ন প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে একটি উন্নত জাতি এবং একটি উন্নত বিশ্ব গড়তে ডিআইইউ অনুষদ সদস্যদেরকে তাদের পেশাগত উন্নয়নে সহায়তা করে।

পারডু ইউনিভার্সিটি ফোর্ট ওয়েনের জীববিজ্ঞানের অধ্যাপক আহমেদ মুস্তাফা এবং কলেজ অব সায়েন্সের ডিন ড. রোনাল্ড ফ্রিডম্যান, অনার্স প্রোগ্রাম ডিরেক্টর মিসেস ফারাহ আমের কম্বস, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক এম মাকসুদুর রহমান ভূঁইয়া, হিড বাংলাদেশ এর পরামর্শক আকমল হোসেন আজাদ, সিটি ইউনিভার্সিটির উপ- উপাচার্য প্রফেসর ড. কাজী শাহদাত কবির এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ডীন প্রফেসর ড. এ.এম. শাহাবুদ্দিন সহ ডিআইইউ’র উপচার্য, উপ- উপাচার্য, কোষাধ্যক্ষ, ট্রাস্টি বোর্ডের সদস্য উপস্থিত ছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *