উদ্যোগ

ফিউচার ক্যারিয়ার অন ফ্রন্টিয়ার টেকনলোজী

ক.বি.ডেস্ক: ছাত্র-ছাত্রীদেরকে ফ্রন্টিয়ার টেকনলোজী ক্যারিয়ার সম্ভাবনার সঙ্গে পরিচিত করার লক্ষে অনুষ্ঠিত হলো ‘ফিউচার ক্যারিয়ার অন ফ্রন্টিয়ার টেকনলোজী’ শীর্ষক ইন্টারঅ্যাক্টিভ সেশন। বাংলাদেশ ইনোভেশন ফোরাম ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয় এই ইন্টারঅ্যাক্টিভ সেশন।

অংশগ্রহণকারীদেরকে বিভিন্ন নতুন ও উদ্ভাবনী প্রযুক্তির মধ্যে ক্যারিয়ারের সুযোগ সম্পর্কে জানানো, সাম্প্রতিক ও ভবিষ্যৎ প্রযুক্তিগত প্রবণতা ও তাদের সম্ভাব্য প্রভাব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা, শিক্ষার্থীদের প্রয়োজনীয় স্কিল ডেভেলপমেন্টের জন্য নির্দেশনা প্রদান করা, যাতে তারা নতুন প্রযুক্তির সঙ্গে খাপ খাওয়াতে পারে, শিক্ষার্থী, শিক্ষক এবং প্রযুক্তি বিশেষজ্ঞদের মধ্যে নেটওয়ার্কিং এবং কল্যাবোরেশনের সুযোগ তৈরি করা, শিক্ষার্থীদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করে তাদের দক্ষতা বৃদ্ধি করা।

গতকাল বুধবার (২৬ জুন) আইইউবিএটি’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ইন্টারঅ্যাক্টিভ সেশনে প্রধান অতিথি ছিলেন আইইউবিএটি’র উপাচার্য ড. আব্দুর রব। প্রধান বক্তা ছিলেন থ্রিভিং স্কিলস লিমিটেডের সিইও মো. আব্দুল্লাহ আল মাহমুদ। বক্তব্য রাখেন আইইউবিএটি’র কোষাধ্যক্ষ সেলিনা নার্গিস, একুয়ালিংক বাংলাদেশের পরিচালক নিয়াজ শরীফ সৌরভ, বাংলা পাজেল লিমিটেডের সিইও নাদিম মজিদ। পরিচালনা করেন বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু।

উপাচার্য ড. আব্দুর রব বলেন, “প্রযুক্তির অগ্রযাত্রা বর্তমান এবং ভবিষ্যতের ক্যারিয়ারের দিগন্তকে প্রসারিত করছে। আমাদের শিক্ষার্থীদের প্রযুক্তির নতুন নতুন ক্ষেত্র সম্পর্কে জ্ঞান অর্জন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ধরনের ইভেন্ট তাদেরকে বিভিন্ন ফ্রন্টিয়ার টেকনোলজির সঙ্গে পরিচিত করে তুলবে এবং তাদেরকে প্রয়োজনীয় দক্ষতা ও জ্ঞান প্রদান করবে, যা তাদের পেশাগত জীবনে সফল হতে সহায়ক হবে। আমি আশা করি, আমাদের শিক্ষার্থীরা এই সুযোগকে কাজে লাগিয়ে নিজেদেরকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করবে এবং দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

মো. আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, “ফ্রন্টিয়ার টেকনোলজির উন্নয়নে দক্ষতার গুরুত্ব অপরিসীম। বর্তমান বিশ্বে প্রযুক্তি দ্রুত পরিবর্তিত হচ্ছে এবং এই পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে আমাদের নতুন নতুন স্কিল অর্জন করতে হবে। আমাদের শিক্ষার্থীদের উচিত নিজেদেরকে কেবলমাত্র বর্তমান চাকরির বাজারের জন্যই প্রস্তুত করা নয়, বরং ভবিষ্যতের চাকরির বাজারের জন্যও প্রস্তুত করা। ফ্রন্টিয়ার টেকনোলজির ক্ষেত্রে জ্ঞান ও দক্ষতা অর্জন করলে তারা শুধু নিজেদের ক্যারিয়ারই নয়, দেশের অর্থনীতিকেও উন্নয়নের দিকে নিয়ে যেতে পারবে।”

সহযোগীতায় আইইউবিএটি ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ সেন্টার (আইআইইসি) এবং এইচ বি এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম ইনস্টিটিউট, আইটি পার্টনার ই-সফট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *