সাম্প্রতিক সংবাদ

ডাক বিভাগের ৫১ কোটি টাকা লোপাট: প্রতিমন্ত্রী পলক

ক.বি.ডেস্ক: রাজশাহীর তানোরের পারুল বেগমের ২ লাখ টাকা আত্মসাৎই নয়, গ্রাহকের অর্থ এবং ডাকের নিজস্ব তহবিল মিলিয়ে মোট ৫১ কোটি টাকা লোপাট করেছেন ডাক বিভাগের কর্মীরা বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ রকম ১১টি অনিয়মের সত্যতা পাওয়া গেছে। এসব কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদককে চিঠি দেয়া হয়েছে। এর সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

গতকাল বুধবার (২৬ জুন) রাজধানীর গুলশানে একটি হোটেলে এটুআই, আইসিটি বিভাগ এবং আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের যৌথ উদ্যোগে আয়োজিত এক কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী পলক এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “প্রতিবছর ডাক বিভাগে কেন ৭০০ কোটি টাকা লোকসান হচ্ছে, তা খুঁজে বের করা হবে। এখানে অব্যবস্থাপনা, স্বচ্ছতা, জবাবদিহি ও দায়িত্বশীলতার অভাবে অনেক সম্পদ ও লোকবল ব্যবহার করা যাচ্ছে না। এতে লোকসান বাড়ছে। ডাক বিভাগের মহাপরিচালক তরুন কান্তি সিকদারকে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ‍দুদকে অভিযোগ জানানোর নির্দেশ দেন তিনি। পাশাপাশি দেশের ৯ হাজার ৩০০টি পোস্ট অফিস এলাকায় রসিদ ছাড়া টাকা জমা না দেয়ার জন্য মাইকিং করার আহ্বান জানান।”

ডাক বিভাগ থেকে জানা যায় তানোরের পারুল বেগমসহ ৫১ জনের কাছ থেকে ১ কোটি ৮৪ লাখ টাকা আত্মসাৎ করেছেন তানোরের পোস্টমাস্টার মোকসেদ আলম। এ ছাড়া চট্টগ্রাম জিপিওতে ২৯ কোটি টাকা, নোয়াখালী পোস্ট অফিসে সাড়ে ৯ কোটি টাকা, বরিশাল মেডিকেল কলেজ পোস্ট অফিসে ২ কোটি, পটুয়াখালী পোস্ট অফিসে ২ কোটি, যশোর পোস্ট অফিসে ১ কোটি ৮৪ লাখ, শ্যামপুর পোস্ট অফিসে ৭৩ লাখ, দিনাজপুর পোস্ট অফিসে সঞ্চয়পত্রের ১২ লাখ টাকা আত্মসাতের ঘটনা রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *