সাম্প্রতিক সংবাদ

‘স্মার্ট নারী উদ্যোক্তা অনুদান’ চেক প্রদান

ক.বি.ডেস্ক: আইডিয়া প্রকল্পের আওতায় স্টার্টআপদের পাশাপাশি নারী উদ্যোক্তাদের উন্নয়ন, উৎসাহ প্রদান এবং ব্যবসাকে ত্বরান্বিত করার লক্ষ্যে “স্মার্ট নারী উদ্যোক্তা অনুদান” চেক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইতোমধ্যে ২ হাজার নারী উদ্যোক্তাকে ৫০ হাজার করে টাকা অনুদান হিসেবে প্রদান করা হয়েছে। নতুন করে ৫ হাজার স্মার্ট নারী উদ্যোক্তাদেরকে ৫০ হাজার করে টাকা অনুদান হিসেবে প্রদান করা হবে। নতুন মাস্টারক্লাস শুরু করা হচ্ছে যেখানে সারাদেশের নারী উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ, মেন্টরশীপ, ইন্টার্নশীপ, কো-ওয়ার্কিং স্পেসের ব্যবস্থা করা হবে।

গতকাল বুধবার (১২ জুন) বিসিসি’র মিলনায়তনে আইডিয়া প্রকল্প আয়োজিত “স্মার্ট নারী উদ্যোক্তা অনুদান” অনুষ্ঠানে ২৩২ জন নারী উদ্যোক্তাকে চেক প্রদান করেন প্রধান অতিথি ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সচিব মো. সামসুল আরেফিন, আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন, ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) এর সভাপতি নাসিমা আক্তার নিশা। সভাপতিত্ব করেন বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “দেশের নারী সমাজকে মূল অর্থনৈতিক কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত করতে না পারলে আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পারবো না। নারী উদ্যোক্তারা এই ৫০ হাজার টাকা অনুদান পেয়েছেন এটা অনুদান নয়, প্রধানমন্ত্রীর ভালবাসা। এই অনুদান নিয়ে যারা আরও বড় পরিসরে ব্যবসায় করবে, ইনোভেটিভ সল্যুশন নিয়ে আসবে, তাদেরকে উদ্যোক্তা হিসেবে সফল করার জন্য আবেদনের প্রেক্ষিতে আইডিয়া প্রকল্পের মাধ্যমে ৫০ হাজার থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত অফেরতযোগ্য অনুদানের ব্যবস্থা করা হবে। আমাদের যেসকল স্টার্টআপগুলো ভালো করবে তাদের জন্য ৫০ লক্ষ টাকা থেকে শুরু করে ৫ কোটি টাকা পর্যন্ত স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি লি. এর মাধ্যমে ইক্যুইটি ইনভেস্টমেন্ট গ্রহণ করার সুযোগ রয়েছে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *