সাম্প্রতিক সংবাদ

ডিআইইউ’র ১১১ শিক্ষার্থী পেল ডীন’স অ্যাওয়ার্ড

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ইতিহাসে এই প্রথমবারের মতো শিক্ষার্থীদের চমৎকার একাডেমিক, কো-কারিকুলার, এক্সট্রা কারিকুলার পারফরম্যান্সের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডীন’স অ্যাওয়ার্ড চালু করেছে। ‘ডীনের লিস্ট উদযাপন অনুষ্ঠানের’ আওতায় বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের অধীনে বিভিন্ন বিভাগের মোট ১১১ জন শিক্ষার্থীকে ডীন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

আজ বুধবার (জুন) ডিআইইউ’র ক্যাম্পাসে অনুষ্ঠিত ডীনের লিস্ট উদযাপন অনুষ্ঠানে ডীন’স অ্যাওয়ার্ড প্রদান করেন প্রধান অতিথি ডিআইইউ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য প্রফেসর ড.এম লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.এস এম মাহাবুবুল হক মজুমদার।

ডীন’স অ্যাওয়ার্ড বিজযীরা হলেন বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদ থেকে ৫৫ জন, ব্যবসা ও উদ্যোক্তা অনুষদ থেকে ১৪ জন, প্রকৌশল অনুষদ থেকে ১৮ জন, জীবন ও স্বাস্থ্য বিজ্ঞান অনুষদ থেকে ১৪ জন এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে ১০ জন।

ড. মো. সবুর খান বলেন, “বর্তমান সময়ের প্রয়োজনের পরিপ্রেক্ষিতে অনুষদের বিভাগগুলো প্রতিষ্ঠিত হয়েছে এবং দেশ ও সমাজের আর্থ-সামাজিক ও প্রযুক্তিগত উন্নয়নে ভূমিকা রেখেছে। আমরা আশা করি শিক্ষার্থীরা আরও ভালো মানবিক ও উদার দৃষ্টিভঙ্গি নিয়ে বেড়ে ওঠবে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ অর্জনে অবদান রাখবে। বিশ্ববিদ্যালয় আপনাকে পুরস্কৃত করার সময় শুধু আপনার একাডেমিক গুণাবলীই নয়, আপনার দৃষ্টিভঙ্গি, আচরণ, মানবিক নৈতিকতা, সহপাঠ্যক্রমিক এবং পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমের স্বীকৃতি দিয়েছে। আগামী দিনেও বিশ্ববিদ্যালয়ের সেরা শিক্ষকদের একইভাবে পুরস্কৃত করা হবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *