আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

কম্পিউটেক্স ২০২৪ প্রদর্শনীতে ‘গিগাবাইট এআই টপ’ ঘোষণা

ক.বি.ডেস্ক: তাইওয়ানে শুরু হয়েছে চার দিনব্যাপি (৪-৭ জুন) বিশ্বের বৃহত্তম আইসিটি প্রদর্শনী ‘কম্পিউটেক্স ২০২৪’। প্রদর্শনী শুরু হওয়ার একদিন আগে সোমবার (৩ জুন) বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান গিগাবাইট এআই প্রযুক্তির জন্য ‘গিগাবাইট এআই টপ’ ঘোষণা করেছে। গিগাবাইট এআই টপ হলো লোকাল এআই মডেল প্রশিক্ষণের জন্য একটি সর্বব্যাপী সমাধান। এটি এআই টপ ইউটিলিটি, এআই টপ হার্ডওয়্যার এবং এআই টপ টিউটর নিয়ে গঠিত।

গিগাবাইটের প্রধান নির্বাহী কর্মকর্তা এডি লিন বলেন, “গিগাবাইট এআই টপ উদ্ভাবন করা হয়েছে ‘আপনার ডেস্কই হোক এআই প্রশিক্ষণের মঞ্চ’ এই মূল্যবোধের ভিত্তিতে। গিগাবাইটের মান ও নির্ভরযোগ্যতার প্রতি অবিচল প্রতিশ্রুতি দিয়ে শীর্ষস্থানীয় সিলিকন জায়ান্টদের সঙ্গে অংশীদারিত্বকে আরও দৃঢ় করেছে, যা এআইয়ের মাধ্যমে বিশ্বের উন্নয়নে অবদান রাখা হবে। চলতি বছরে সিইএস ২০২৪ মেলায় গিগাবাইট এআই পিসি উদ্বোধনের পর এবার গিগাবাইট এআই টপ সামনে নিয়ে আসা হলো যা জেনারেটিভ এআইয়ের প্রবৃদ্ধিকে আরও গতিশীল করবে।”

এআই টপ ইউটিলিটি হলো ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস ও অভিজ্ঞতা সমৃদ্ধ একটি পুনঃউদ্ভাবিত সফটওয়্যার যা গোপনীয়তা ও নিরাপত্তা নিশ্চিত করে। পাশাপাশি এটি ২৩৬ বিলিয়ন প্যারামিটারের মত বৃহৎ ভাষা মডেল পর্যন্ত সমর্থন করে। এআই টপ হার্ডওয়্যার ক্লাউড-ভিত্তিক প্রথাগত প্রশিক্ষণ পদ্ধতির চেয়ে অধিক নমনীয়তা এবং আপগ্রেডের সুবিধা দেয় এবং স্ট্যান্ডার্ড বিদ্যুৎ ব্যবস্থার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ যার ফলে অতিরিক্ত বিদ্যুৎ ব্যবস্থার খরচ দরকার পরে না।

এআই টপ টিউটর এআই টপ সমাধান, সহজে বোঝা যায় এমন সেটআপ নির্দেশনা এবং কারিগরি সহায়তা প্রদান করে। এই সবকিছু মিলে গিগাবাইট এআই টপ লোকাল এ আই প্রশিক্ষণ প্রকল্প নতুন এবং পেশাদার উভয়ের জন্যেই সহজে গ্রহণযোগ্য করে তোলে।

এআই টপ হার্ডওয়্যারে মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড, এসএসডি এবং পাওয়ার সাপ্লাই ইউনিটসহ বিভিন্ন ধরনের গিগাবাইট পণ্য অন্তর্ভুক্ত রয়েছে। ইভেন্টের অন্যতম আকর্ষণ ছিল র‍্যাডিয়ন প্রো ডব্লিউ৭৯০০ এআই টপ ৪৮জি এবং র‍্যাডিয়ন প্রো ডব্লিউ৭৮০০ ৩২জি। এই পণ্যগুলোর উপস্থিতি গিগাবাইটকে বাজারে প্রথম এবং একমাত্র পেশাদার গ্রাফিক্স কার্ডের অংশীদার হিসাবে প্রতিষ্ঠিত করেছে, যা এএমডি র‍্যাডিয়ন প্রো সিরিজের সঙ্গে সহযোগিতা করে।

গিগাবাইট শীর্ষ চিপ প্রস্তুতকারীদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে । উচ্চ-মানের আরটিএস্ক এআই পিসি চালু করতে এনভিডিয়ার সঙ্গে অংশীদারিত্ব করছে। নতুন এআই ডিভাইস এবং সমাধান উন্মোচনের মাধ্যমে, বিভিন্ন এআই পিসি প্রদর্শন করা এবং এআই অগ্রগতির জন্য একটি ব্যাপক পরিকল্পনা উপস্থাপন করার মাধ্যমে গিগাবাইট এআই পিসি বাজারে এর নেতৃত্ব পুনর্ব্যক্ত করে। বিস্তারিত:https://bit.ly/GIGABYTE_COMPUTEX2024।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *