সাম্প্রতিক সংবাদ

ঈদ-উল-আজহা: অনলাইনে শতভাগ ট্রেনের টিকিট বিক্রি শুরু ২ জুন

ক.বি.ডেস্ক: আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে আগামী ২ জুন থেকে শুরু হচ্ছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম। এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৭ জুন পবিত্র ঈদ-উল-আজহার দিন ধরে ঈদের আগে বিশেষ ব্যবস্থায় ৫ দিনের ট্রেনের আসন বিক্রি করবে রেলওয়ে। যাত্রীদের অনলাইন ও মোবাইল অ্যাপস এর মাধ্যমে কিনতে হবে ট্রেনের টিকিট।

ঈদ-উল-আজহা উপলক্ষে ঘরমুখী মানুষের ট্রেন যাত্রার সুবিধার্থে ১০ জোড়া (২০টি) বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। দেশের পশ্চিমাঞ্চলগামী ট্রেনগুলোর টিকিট সকাল ৮টা থেকে এবং পূর্বাঞ্চলগামী ট্রেনগুলোর টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু হবে।

আজ মঙ্গলবার (২৮ মে) রেলভবনের সম্মেলন কক্ষে ‘ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপদ যাত্রা ও বাংলাদেশ রেলওয়ের প্রস্তুতি’ বিষয়ক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী। এ সময় উপস্থিত রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম, উপসচিব মো. তৌফিক ইমাম, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মো. আরিফুজ্জামান (অবকাঠামো), পার্থ সরকার (রোলিং স্টক) এবং এ এম সালাহ উদ্দীন (অপারেশন)।

এ বার ঢাকা থেকে বহির্গামী ট্রেনের আসন মিলবে ৩৩ হাজার ৫০০টি। ২ জুন থেকে যাত্রার ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের আসন অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ১২ জুনের আসন বিক্রি হবে ২ জুন। ১৩ জুনের আসন বিক্রি হবে ৩ জুন। ১৪ জুনের আসন বিক্রি হবে ৪ জুন। ১৫ জুনের আসন বিক্রি হবে ৫ জুন এবং ১৬ জুনের আসন বিক্রি হবে ৬ জুন।

ট্রেনের ফিরতি যাত্রার আসন বিক্রি শুরু ১০ জুন
১০ জুন থেকে ফিরতি যাত্রার ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের আসন অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। ঈদের পরে আন্তঃনগর ট্রেনের ২০ জুনের আসন বিক্রি হবে ১০ জুন; ২১ জুনের আসন বিক্রি হবে ১১ জুন; ২২ জুনের আসন বিক্রি হবে ১২ জুন; ২৩ জুনের আসন বিক্রি হবে ১৩ জুন; ২৪ জুনের আসন বিক্রি হবে ১৪ জুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *