মোবাইল স্মার্টফোন

এআই ক্যামেরা সিস্টেম সহ ক্যামন ৩০ সিরিজ উন্মোচন

ক.বি.ডেস্ক: স্মার্টফোনপ্রেমীদের জন্য টেকনো বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে ক্যামন ৩০ সিরিজ। এই সিরিজের নতুন দু’টি ফোন- ক্যামন ৩০ এবং ক্যামন ৩০ প্রিমিয়ার ৫জি আজ (২৭ মে) বাজারে উন্মোচন করা হয়। এআই-চালিত ক্যামেরা সিস্টেম ও উন্নত ইমেজিং ফিচার সহ এই ফোন স্মার্টফোন ফটোগ্রাফি অভিজ্ঞতায় যোগ করবে নতুন মাত্রা।

টেকনো এর ব্যবহারকারীদের জন্য ইন্ডাস্ট্রি-ফার্স্ট বিভিন্ন ক্যামেরা ফিচার ও প্রযুক্তি নিয়ে আসতে সনির সঙ্গে কাজ করছে। এই পার্টনারশিপের প্রতিফলন ঘটেছে ক্যামন ৩০ সিরিজের নতুন ডিভাইসগুলোতে। এই লাইনআপে রয়েছে চোখ ধাঁধানো ডিজাইন এবং অত্যাধুনিক ক্যামেরা প্রযুক্তি, যা ব্যবহারকারীদের সামগ্রিক স্মার্টফোন অভিজ্ঞতাকে আরও উন্নত করবে।

ক্যামন ৩০
এআই-সমর্থিত ক্যামেরা ফিচারের ফলে ক্যামন ৩০ ফোনের প্রতিটি ক্লিকে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন দুর্দান্ত ক্যামেরা অভিজ্ঞতা। এই ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চি এফএইচডি+ অ্যামোলেড ১২০ হার্টজ ডিসপ্লে এবং ডলবি অ্যাটমোস স্টেরিও ডুয়াল স্পিকার, হেলিও জি৯৯ আল্টিমেট অক্টা-কোর প্রসেসর। রয়েছে ৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারি এবং ৭০ওয়াট আল্ট্রা চার্জ সুবিধা, শতভাগ চার্জ করতে সময় লাগবে মাত্র ৪৫ মিনিট।

এই ফোনের ক্যামেরা সেটআপে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সঙ্গে ডুয়াল ফ্ল্যাশ ক্যামেরা। দিনে অথবা রাতে প্রতিটি ক্লিকেই পাবে ক্রিস্টাল ক্লিয়াল, ডিটেইলড ছবি। সেলফি প্রেমীদের জন্য আছে ডুয়াল কালার টেম্পারেচার ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেল এএফ ক্যামেরা। এআই-সমর্থিত ক্যামেরা ফিচার কাজে লাগিয়ে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন ফটোগ্রাফি অভিজ্ঞতা। অত্যাধুনিক এআই প্রযুক্তি সম্বলিত এআইজিসি পোর্ট্রেইটের সাহায্যে এইআই জেনারেটেড পোর্ট্রেইট ফটোগ্রাফির স্বাদ পাবেন।

ক্যামন ৩০ স্মার্টফোনটি তিনটি রঙে এসেছে – আইসল্যান্ড বেসাল্টিক ডার্ক, ইউনি সল্ট হোয়াইট এবং সাহারা স্যান্ড ব্রাউন। সঙ্গে থাকছে দু’টি আলাদা ভ্যারিয়েন্ট। ২৫৬ জিবি রম ও ১৬ জিবি র‍্যাম (৮ জিবি র‍্যাম + ৮জিবি এক্সটেন্ডেড) ভ্যারিয়েন্টের মূল্য ২৪,৯৯৯ টাকা (ভ্যাট প্রযোজ্য) এবং ২৫৬ জিবি রম ও ২৪ জিবি র‍্যাম (১২জিবি র‍্যাম + ১২জিবি এক্সটেন্ডেড) ভ্যারিয়েন্টের মূল্য ২৯,৯৯৯ টাকা (ভ্যাট প্রযোজ্য)।

ক্যামন ৩০ প্রিমিয়ার ৫জি
এই ফোনে রয়েছে ট্রিপল ক্যামেরা (৫০ মেগাপিক্সেল ১/১.৫৬ ওআইএস + ৫০ মেগাপিক্সেল ৩এক্স + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড) সেটআপ। রয়েছে সনি আইএমএক্স ৮৯০ সেন্সর, ইন্ডাস্ট্রির প্রথম বিল্ট-ইন পোলারএইস ইমেজিং প্রসেসরের সঙ্গে, এআই-সমর্থিত ইউনিভার্সাল টোন যার কম্বিনেশনে ইউজার দিন অথবা লো লাইট উভয় কন্ডিশনেই সেরা ক্যামেরা অভিজ্ঞতা পাবে।

এই ডিভাইসে আরও আছে ইন্ডাস্ট্রি-ফার্স্ট ফোরকে ৩০এফপিএস ফুল-সিন এআই-এনআর এইচডিআর ভিডিও সুবিধা। দুরের ছবি ক্যাপচার করার জন্য রয়েছে ৬০এক্স পর্যন্ত হাইপার জুম। সেলফি অভিজ্ঞতা প্রদানের জন্য রয়েছে ৫০ মেগাপিক্সেল অটো আই ফোকাস ফ্রন্ট ক্যামেরা। রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আলটিমেট ফাইভজি প্রসেসর এবং ডলবি অ্যাটমোস স্টেরিও ডুয়াল স্পিকার৷ আছে ৭০ওয়াট আল্ট্রা চার্জ (৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারি)। অসাধারন ভিউয়িং অভিজ্ঞতার জন্য ৬.৭৭ ইঞ্চি ১.৫কে+অ্যামোলেড ১২০ হার্টজ এলটিপিও ডিসপ্লে রয়েছে।

আল্পস স্নোয়ি সিলভার এবং হাওয়াই লাভা ব্ল্যাক এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে ডিভাইসটি। ডিভাইসটির (৫১২জিবি রম + ১২ জিবি র‍্যাম) ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে ৬৯,৯৯৯ টাকায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *