সাম্প্রতিক সংবাদ

ডিজিটাল ওয়ালেট ‘পকেট’ এ ক্যাশ ইন-আউট সুবিধা

ক.বি,ডেস্ক: দেশের প্রত্যন্ত গ্রামের মানুষের কাছে পৌঁছে দেবে ডিজিটাল লেনদেন সেবা ডিজিটাল ওয়ালেট ‘পকেট’। দেশের মানুষকে ডিজিটাল আর্থিক অন্তর্ভুক্তিতে বলিষ্ঠ পদক্ষেপ হিসেবে পেমেন্টস ও আন্তঃব্যাংকিং খাতে বড় ভূমিকা রাখবে ই ওয়ালেট ‘পকেট’। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকার ক্যাশলেসের পথে যে যাত্রা করেছে, এবিজি টেকনোলজিস অংশীদার হিসেবে কাজ করবে। ‘পকেট’ অ্যাপটি গুগলের প্লে-স্টোর ও অ্যাপলের অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

এবিজি টেকনোলোজিস লিমিটেডের ই-ওয়ালেট ‘পকেট’ বাংলাদেশের প্রথম পিএসপি হিসেবে ক্যাশ ইন ও ক্যাশ আউট কার্যক্রম পরিচালনার জন্য বাংলাদেশ ব্যাংক থেকে প্রাথমিক অনুমোদন পেয়েছে। শিগগিরই ব্যবহারকারীরা নতুন এ সার্ভিস ব্যবহার করতে পারবেন।

‘পকেট’ দিচ্ছে ফিজিক্যাল ভিসা ডেবিট কার্ড- যার মাধ্যমে পস মেশিন পেমেন্ট, এটিএম থেকে টাকা উত্তোলনসহ ভিসা ডেবিট কার্ডের সব সুবিধা। মার্চেন্ট পেমেন্ট, ভেন্ডর পেমেন্ট, সেন্ড মানি, রিকোয়েস্ট মানি, মোবাইল রিচার্জ, ক্রেডিট কার্ড বিল পেমেন্ট, স্যালারি ডিসবার্সমেন্ট, ইউটিলিটি বিল পেমেন্ট, ব্যাংক ও কার্ড থেকে অ্যাড মানি, সরকারি বিভিন্ন পেমেন্টসহ আধুনিক জীবনধারার নানাবিধ আর্থিক লেনদেনের কাজও করা যায় ই-ওয়ালেট ‘পকেট’-এর মাধ্যমে।

গতকাল শুক্রবার (২৪ মে) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ‘পকেট’-এর করপোরেট অফিস এবিজি টাওয়ারে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। যুগান্তকারী এ পথচলার সূচনালগ্নে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বসুন্ধরা গ্রুপের পরিচালক আহমেদ ইব্রাহিম সোবহান, এবিজি বসুন্ধরার পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিনসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) হিসেবে লাইসেন্স পেয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান এবিজি টেকনোলজিস লি.। ডিজিটাল পেমেন্ট সিস্টেমকে আরও একধাপ এগিয়ে নিতে কেন্দ্রীয় ব্যাংক এ লাইসেন্স প্রদান করেছে।

তথ্যপ্রযুক্তিকে হাতিয়ার করে বাংলাদেশ ক্রমেই অগ্রসরমাণ ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ গড়তে, এরই ধারাবাহিকতায় ক্যাশলেস বাংলাদেশ নির্মাণে বাংলাদেশ ব্যাংক ‘ক্যাশলেস বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ’ শিরোনামে প্রচারণা চালু করেছে। দেশ ও মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান এবিজি টেকনোলজিস লি: সরকারের উদ্যোগকে আরও একধাপ এগিয়ে নেবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *