মোবাইল স্মার্টফোন

টিএলসি উন্মোচন করল ট্রাই-ফোল্ডেবল স্মার্টফোন

ক.বি.ডেস্ক: চীনা ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান টিসিএল বিশ্বের প্রথম ৭ দশমিক ৮৫ ইঞ্চির ট্রাই-ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করেছে। এটি ফোল্ডেবল স্ক্রিন প্রযুক্তির বিকাশে ব্যবহারকারীদের ফোল্ডেবল স্মার্টফোনের সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতা প্রদান করবে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের সান জোসেতে সোসাইটি ফর ইনফরমেশন ডিসপ্লে প্রদর্শনীতে ট্রাই-ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করে।

টিসিএল’র ফ্রি-টাইপ নামের এ ট্রাই-ফোল্ডেবল ডিস্পেলের ডিভাইসটি জি-আকৃতি ও জেড-আকৃতি উভয়ভাবে ব্যবহার করা যাবে। স্ক্রিনটিকে ভাঁজ খুলে ট্যাবলেটের মতো ব্যবহার করা যাবে যা ডিভাইসটির বহুমুখী ব্যবহার বাড়াতে সাহায্য করবে। ট্রাই-ফোল্ডেবল স্ক্রিনটিতে ট্যান্ডেম, এলটিপিও ও পিএলপির মতো বিদ্যুৎসাশ্রয়ী প্রযুক্তির ব্যবহার করেছে যা হাই ব্রাইটনেসসহ দীর্ঘমেয়াদি ব্যাটারি দিতে সক্ষম।

ডিসপ্লেটির পুরুত্ব ৪৭২ মাইক্রন, যা দশমিক ৫ মিলিমিটারের কম। ডিসপ্লেসহ ডিভাইসটি ১৭ মিলিমিটার পুরু তাই এটি ব্যবহারকারীদের জন্য বহন করাও সহজ হবে। টিসিএল’র এলটিপিও প্রযুক্তির ডিসপ্লেটিতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, যা গেমিং ও ভিডিও স্ট্রিমিংয়ে আরও উন্নত অভিজ্ঞতা দেবে

প্রদর্শনীতে টিসিএল হুয়াক্সিং ৭ দশমিক ৮৫ ইঞ্চির আন্ডার-স্ক্রিন ফেস অথেনটিকেশন ফেক্সিবল ডিসপ্লে প্রযুক্তিও দেখানো হয়েছে। এতে সুরক্ষিত বায়োমেট্রিক অথেনটিকেশনের একটি সেন্সর আন্ডার প্যানেল (এসইউপি) ডিজাইন ব্যবহার করা হয়েছে, যা থ্রিডি ফেস রিকগনিশন সিস্টেম সমর্থন করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *