সাম্প্রতিক সংবাদ

উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারের উদ্যোগ বাস্তবায়নের আহ্বান শ্রম প্রতিমন্ত্রীর

ক.বি.ডেস্ক: শ্রম ভবনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন সকল অধিদপ্তর ও সংস্থার অংশগ্রহণে উদ্ভাবন প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনীতে বিশেষজ্ঞরা প্রদর্শিত উদ্ভাবনী উদ্যোগগুলোর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যসমূহ উপস্থাপন করেন। ডিজিটাইজেশন, ইনোভেশন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রস্তাবিত উদ্যোগসমূহের অবদান, নাগরিকদেরকে সেবা প্রদানে সময় ও খরচ হ্রাস সম্পর্কিত বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়।

গতকাল (২১ মে) ঢাকার বিজয়নগরে শ্রম ভবনের সভাকক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন সকল অধিদপ্তর ও সংস্থার অংশগ্রহণে উদ্ভাবন প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান সচিব মো. মাহবুব হোসেন। অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ বিভাগের প্রতিনিধি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন অধিদপ্তর ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন

প্রতিমন্ত্রী মো.নজরুল ইসলাম চৌধুরী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শ্রমিকের কল্যাণে সর্বোচ্চ গুরুত্বারোপ করে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। এই প্রদর্শনীতে প্রদর্শিত উদ্যোগসমূহের মাধ্যমে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সেবাসমূহের অভিনব ও সৃজনশীল দিক উন্মোচিত হবে এবং জনগণকে প্রদেয় সেবায় গতি সঞ্চারিত হবে। উদ্ভাবন স্মার্ট প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে শ্রমিকের কল্যাণে জনবান্ধব ও কার্যকর নতুন নতুন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন তিনি।”

সচিব মো. মাহবুব হোসেন বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের মধ্য দিয়ে বুদ্ধিদীপ্ত, উদ্ভাবনী ও প্রযুক্তিশক্তিকে কাজে লাগিয়ে দেশে স্মার্ট শ্রমিক ও শ্রমব্যবস্থা গড়ে তোলা হবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *