সাম্প্রতিক সংবাদ

ভিসিপিয়াব’র ২০২৪-২৬ নির্বাচন পরিচালনা বোর্ড এবং অ্যাপিল বোর্ড গঠন

ক.বি.ডেস্ক: ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব) এর আসন্ন ২০২৪-২৬ মেয়াদের দ্বিবার্ষিক কার্যনির্বাহী পরিষদ (ইসি) নির্বাচন এর জন্য নির্বাচন পরিচালনা বোর্ড এবং অ্যাপিল বোর্ড গঠন করা হয়েছে। সুষ্ঠু ও সুন্দর নির্বাচনী প্রক্রিয়া নিশ্চিত করতে এই নির্বাচন পরিচালনা বোর্ড এবং অ্যাপিল বোর্ডটি গঠন করা হয়েছে যা ভিসিপিয়াব’র গণতান্ত্রিক সুশাসন প্রতিষ্ঠায় মূল ভূমিকা পালন করবে।

ভিসিপিয়াব’র ২০২৪-২৬ মেয়াদের ইসি নির্বাচনে নির্বাচন পরিচালনা বোর্ডের সভাপতি হলেন সংসদ সদস্য জারা জবিন মাহবুব। সদস্যদ্বয় হলেন বেসিস’র সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের বোর্ড ডিরেক্টর প্রফেসর ড. আব্দুল্লাহ আল মাহমুদ।

নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন যে কোনো অভিযোগ বা অ্যাপিলের জন্য অ্যাপিলের বোর্ডের সভাপতি হলেন ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি’র চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু। সদস্যদ্বয় হলেন স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ও লিগ্যাল সার্কেলের প্রতিষ্ঠাতা অনিতা গাজী রহমান।

ভিসিপিয়াব তাদের সকল সদস্যদের নির্বাচনী প্রক্রিয়ায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করার মাধ্যমে যেন তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এবং বাংলাদেশে ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইক্যুইটি বিনিয়োগের প্রচার ও সুবিধা প্রদানের লক্ষ্যে অ্যসোসিয়েশনকে গাইড করবে এমন যোগ্য নির্বাহী পরিষদের সদস্য নির্বাচনে অবদান রাখতে পারে সেটা নিশ্চিত করতে চায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *