উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

উদ্যোক্তা মহাসম্মেলন ২০২২

ক.বি.ডেস্ক: ‘চাকরী করবো না চাকরী দেব’ এই স্লোগানকে সামনে রেখে গত ১৫৩১ দিন ধরে টানা চলা প্রশিক্ষন প্ল্যাটফর্ম ‘নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন’ এর আয়োজনে গতকাল শনিবার (১২ মার্চ) মিরপুর ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো ‘‘উদ্যোক্তা মহাসম্মেলন ২০২২’’।

এই প্লাটফর্ম ৬৪ টি জেলা ও ১৮টি দেশ থেকে পাঁচ হাজার তরুণ উদ্যোক্তাদের এই সম্মেলনে অংশগ্রহণ করেন। ১২৫ জন উদ্যোক্তার পণ্য প্রদর্শন হয়েছে এই আয়োজনে। সারা পৃথিবীতে টানা হতে যাওয়া প্রশিক্ষন ও মূল্যবোধ সংক্রান্ত অনলাইন কর্মশালার মধ্যে এটি দীর্ঘতম। ছয় লক্ষের বেশী তরুণ তরুনী ১৭টি ব্যাচের মধ্যে টানা ৯০ দিন করে বিনা মূল্যে কোনো ফি ছাড়া উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়েছ এই প্লাটফর্ম থেকে। আয়োজনটিতে বিভিন্ন দেশ ও জেলার উদ্যোক্তাদের কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

উদ্যোক্তা মহাসম্মেলন ২০২২ আয়োজনে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। উপস্থিত ছিলেন অ্যাসোসিওর ফার্স্ট চেয়ারম্যান আবদুল্লাহ্ এইচ কাফি, এসবিকে ফাউন্ডেশনের চেয়ারম্যান সোনিয়া বশির কবির, চিকিতসক ডা. জাহাঙ্গীর কবির, দৈনিক প্রথম আলোর হেড অফ ইয়ুথ পোগ্রাম মুনির হাসান, ইও বাংলাদেশের প্রেসিডেন্ট মাইক কাজী, টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, নগদের চিফ পাবলিক এফেয়ার্স অফিসার সোলায়মান সুখন,র্যাংকস এফসি প্রোপার্টিজ লি. র সিইও তানভীর শাহরিয়ার রিমন, দারাজের সিওমও তাজদীন হাসান। সভাপতিত্ব করেন নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের উদ্যোক্তাদের এই এগিয়ে যাওয়ার গল্প আমাদের সবাইকে বেশ অনুপ্রাণিত করছে, আমি এই ফাউন্ডেশনের সঙ্গে সবসময় থাকবো। আপনারা তরুণরাই দেশের সবচেয়ে বড় শক্তি,আপনাদের হাত ধরেই এগিয়ে যাচ্ছে দেশ। আমরা যখন সরকারী সফরে বিদেশ যাই,তখন বিভিন্ন দেশের অফিসিয়ালরা আমাদের দেশের তরুণদের বেশ প্রশংসা করে। তারা বলে আপনাদের কাজের জন্যই বাংলাদেশ মাথা উঁচু করে বিশ্বমঞ্চে দাড়িয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের নিয়ে কাজ করতে বেশ পছন্দ করেন। বিশেষত উদ্যোক্তাদের জন্য তিনি সবসময়ই অনেক বেশী উদার। নতুন নতুন উদ্যোগের মাধ্যমে কিভাবে তরুণদেরকে আরও বেশি ব্যবসা বান্ধব করা যায়,তা নিয়ে তিনি প্রতিনিয়ত নির্দেশনে দিয়ে যাচ্ছেন।

ইকবাল বাহার জাহিদ বলেন, আজকে প্রমান হয়ে গেলো আরেকবার আমাদের প্লাটফর্মের শক্তি, আমরা নিয়মিত প্রশিক্ষন কাজ চালিয়ে যাবো। বিগত সময়ের মত একদিনের জন্যেও বন্ধ থাকবেনা উদ্যোক্তাদের এই প্রশিক্ষনের বিশ্ব ইতিহাস। আমরা ইতোমধ্যেই বৈশ্বিক স্বীকৃতিও পেয়েছি, কাজ করে যাবো ভবিষ্যতের জন্য।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *