উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

লালসবুজ ডট কমের পণ্য দেশব্যাপী পৌঁছে দেবে পেপারফ্লাই

ক.বি.ডেস্ক: লালসবুজ ডট কম মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় পরিচালিত একটি গ্রামীণ নারী উদ্যোক্তাদের মার্কেটপ্লেস। সম্প্রতি দেশের প্রযুক্তিনির্ভর লজিস্টিক সেবা প্রতিষ্ঠান পেপারফ্লাই ডেলিভারি পার্টনার হিসাবে চুক্তিবদ্ধ হয়েছে লালসবুজ ডটকমের সঙ্গে। চুক্তি অনুসারে পেপারফ্লাই তাদের বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে সারা দেশে গ্রাহকের দোড়গোড়ায় পৌঁছে দেবে লালসবুজ ডট কমের পণ্য।

সম্প্রতি এই সেবা প্রদানের বিষয়ে একটি চুক্তি সাক্ষর করেছেন লালসবুজ ডট কমের চেয়ারম্যান সদরুদ্দিন ইমরান এবং পেপারফ্লাই’র প্রধান বিপণন কর্মকর্তা রাহাত আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন লালসবুজ ডট কমের পরিচালক রুবায়েত বিন আরিফ, চিফ অপারেটিং অফিসার মুহাম্মদ নাজমুল আহসান, সিনয়র সফটওয়্যার এক্সিকিউটিভ মোহাম্মদ মাহমুদুল হাসান খান এবং পেপারফ্লাই’র জেনারেল ম্যানেজার (সেলস অ্যান্ড কি অ্যাকাউন্টস) সাজ্জাদুল ইসলাম ফাহমি, এক্সিকিউটিভ (সেলস অ্যান্ড কি এ্যাকাউন্টস) আফসানা ইয়াসমিন।

লালসবুজ ডট কম গ্রামীণ নারী উদ্যোক্তাদের জন্য একটি মার্কেটপ্লেস, যা তথ্য আপা প্রকল্পের অন্তর্গত। এই প্রকল্প মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে বাস্তবায়ন করছে জাতীয় মহিলা সংস্থা। অর্থ মন্ত্রনালয়ের আওতাধীন বাংলাদেশ বৈদেশিক বাণিজ্য ইনস্টিটিউট এই ই-কমার্স প্ল্যাটফর্মের জন্য সকল কারিগরি সহায়তা প্রদান করছে। ১৪৭০ জন তথ্য আপার (তথ্য সেবা প্রদানকারী নারী কর্মী) মাধ্যমে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের নারী উদ্যোক্তারাও এই মার্কেটপ্লেসে তাদের পণ্যকে তুলে ধরেছেন।

২০১৬ থেকে ডোরস্টেপ ডেলিভারি এবং প্রযুক্তিনির্ভর বিশ্বমানের গ্রাহক সেবার মাধ্যমে পথ চলা শুরু করে পেপারফ্লাই। এ ছাড়াও তারা নিয়ে এসেছে এক ঘন্টায় মার্চেন্ট পেমেন্ট, স্মার্ট রিটার্ন, স্মার্ট চেক এবং আরও নানা সুবিধা। পেপারফ্লাই তাদের বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে যে কোন পণ্য পৌঁছে দিতে পারে বাংলাদেশের যে কোন প্রান্তে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *