সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড’ পেলেন ডিআইইউ’র দুই শিক্ষার্থী সাজ্জাদ ও প্রাপ্তি

ক.বি.ডেস্ক: আইসিটি খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) কর্তৃক আয়োজিত ‘‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড-২০২০’’ এ পুরস্কার পেয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) দুই শিক্ষার্থী। শিক্ষা বিষয়ক সফটওয়্যার তৈরি করে এই পুরস্কার অর্জন করেন ডিআইইউ’র কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থী সাজ্জাদুর রহমান ও একই বিভাগের ৯ম সেমিস্টারের প্রাপ্তি রহমান। সাজ্জাদুর রহমান ইনক্লুশান অ্যান্ড কমিউিনিটি সার্ভিসেসের রিজিওনাল, রুরাল অ্যান্ড রিমোর্ট সাব ক্যাটাগরিতে ‘স্কুল ৩৬০’ প্রকল্পের জন্য চ্যাম্পিয়ন পুরস্কার এবং প্রাপ্তি রহমান স্টুডেন্ট ক্যাটাগরিতে ‘মিনিস্ট্রি অব কোডস’ প্রকল্পের জন্য মেরিট অ্যাওর্য়াড পাওয়ার গৌরব অর্জন করে।

গত রবিবার (২৭ জুন) বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলক। বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান, ভাইস প্রেসিডেন্ট শোয়েব আহমেদ মাসুদ, পরিচালক ও বেসিস আইসিটি অ্যাওয়ার্ডের আহ্বায়ক তামজিদ সিদ্দিক স্পন্দন ও সহ-আহ্বায়ক রাশেদ কামাল।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড প্রদান করার মাধ্যমে বেসিস ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমুহের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করে এবং উতসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করে। এ বছর ৩৬ টি ক্যাটাগরিতে ৫৯ টি অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *