সাম্প্রতিক সংবাদ

জেনারেটরের ডিজেল বিনা মূল্যে প্রদান করার নির্দেশ: নাহিদ ইসলাম

ক.বি.ডেস্ক: ফেনী জেলার মোবাইল নেটওয়ার্ক টাওয়ার সচল রাখতে মোবাইল অপারেটর কর্তৃক জেলায় নিয়োজিত জেনারেটরগুলোর ডিজেল ফ্রি করার নির্দেশনা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

আজ শনিবার (২৪ আগস্ট) বিটিআরসি’কে উপদেষ্টা মো. নাহিদ ইসলাম এই নির্দেশনা দেন। ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি উপদেষ্টার নির্দেশনায় বিটিআরসি’র ফান্ড থেকে এই টাকা প্রদান করা হচ্ছে।

উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, বিদ্যুৎ না থাকায় ফেনী জেলার ৭৮টি মোবাইল নেটওয়ার্ক টাওয়ার সচল রাখতে প্রচুর ডিজেলের প্রয়োজন হচ্ছে। বর্তমানে বন্যা পরিস্থিতিতে মোবাইল নেটওয়ার্ক টাওয়ারগুলো সচল রাখা অত্যন্ত জরুরী তাই তিনি বিটিআরসিকে ৭৮টি মোবাইল নেটওয়ার্ক টাওয়ার সচল রাখতে মোবাইল অপারেটর কর্তৃক জেলায় নিয়োজিত জেনারেটরগুলোর প্রয়োজনীয় ডিজেল বিনা মূল্যে প্রদান করার নির্দেশনা দিয়েছেন।

প্রতি ঘন্টায় পোর্টেবল জেনারেটরে (পিজি) ৭৫ কেভী’তে ডিজেল ব্যবহৃত হয় ২.৩ লিটার এবং ডিজেল জেনারেটর (ডিজি) ৩০ কেভী’তে ডিজেল ব্যবহৃত হয় ৪.৪ লিটার। এই হিসেবে ৭৮টি জেনারেটরে প্রতিদিন ৬৫৫২ লিটার ডিজেল ব্যবহৃত হয় যার মূল্য ৭ লাখ ১৪ হাজার ১৬৮ টাকা এবং ৭ দিনে ৪৫ হাজার ৮৬৪ লিটার যার মূল্য ৪৯ লক্ষ ৯৯ হাজার ১৭৬ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *