উদ্যোগ

মোবিলিয়ামের সঙ্গে অংশীদারিত্ব করেছে গ্রামীণফোন

ক.বি.ডেস্ক: বিশ্বের অন্যতম শীর্ষ অ্যানালিটিক্স এবং নেটওয়ার্ক সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠান মোবিলিয়াম ইনকর্পোরেটেড (মোবিলিয়াম) এর সঙ্গে অংশীদারিত্ব করেছে গ্রামীণফোন। এই অংশীদারিত্বের আওতায় মোবিলিয়াম তাদের ফ্ল্যাগশিপ অ্যাক্টিভ ইন্টেলিজেন্স প্ল্যাটফর্ম (এআইপি)- এর সাহায্যে গ্রামীণফোনের ঝুঁকি ব্যবস্থাপনা রূপান্তরের জন্য নেক্সট-জেনারেশন রেভিনিউ এস্যুরেন্স এবং ফ্রড ম্যানেজমেন্ট (আরএএফএম) সলিউশন প্রদান করবে।

এই পদক্ষেপ গ্রামীণফোনকে রেভিনিউ লিকেজ ও প্রতারণা সনাক্তকরণ ও প্রতিরোধে সক্ষমতা বাড়াতে এবং রিয়েল-টাইমে মেশিন লার্নিং অ্যালগরিদম, অত্যাধুনিক এনালিটিকনস ও কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে গ্রাহকদের চাহিদা সম্পর্কে জানতে সহায়তা করবে। ফলশ্রুতিতে গ্রাহকদের আরো নিরাপদ ও কার্যকর সেবা প্রদান করা সম্ভব হবে।

এই অংশীদারিত্বের মাধ্যমে সামগ্রিক প্রযুক্তিগত উন্নয়ন হবে। এ ছাড়াও নিত্যনতুন ঝুঁকি ও বাজার পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতে এবং গ্রামীণফোনের কর্মীদের অত্যাধুনিক টুল কার্যকরভাবে ব্যবহার করার দক্ষতা বাড়াতে কাজ করবে মোবিলিয়াম। প্রথমে বিদ্যমান সিস্টেমগুলোকে আরও উন্নত করতে আধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তা ও মেশিন লার্নিং টুল ব্যবহার করা হবে। এটি প্রোএক্টিভ এস্যুরেন্স, প্রতারণা সনাক্তকরণ এবং সমৃদ্ধ কাস্টমার ইনটেলিজেন্স’র মাধ্যমে গ্রাহকদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখবে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, “আজকের পরিবর্তনশীল ব্যবসায়িক ল্যান্ডস্কেপে মানসম্মত গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিতকরণ এবং প্রতারণার বিরুদ্ধে লড়াই করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই অত্যাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ভর প্রযুক্তি ব্যবহারের উদ্যোগ একটি অগ্রগামী পদক্ষেপ যা আমাদের ভবিষ্যৎকে সুরক্ষিত করবে এবং প্রতারিত হওয়ার দুশ্চিন্তামুক্ত হয়ে গ্রাহকরা পাবেন সর্বোচ্চ মানের সেবা।“

গ্রামীণফোনের চিফ ইনফরমেশন অফিসার নিরঞ্জন শ্রীনিবাসন বলেন, “মোবিলিয়ামের অ্যাক্টিভ ইন্টেলিজেন্স প্ল্যাটফর্ম আমাদের এইআই-ফার্স্ট টেলকো হওয়ার লক্ষ্যের সঙ্গে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ। এটি আমাদের উন্নত বিশ্লেষণী ক্ষমতা প্রদান করবে; যার ফলে রেভিনিউ লিকেজ সনাক্তকরণ ও প্রতিরোধ করা সম্ভব হবে এবং প্রতারণা শনাক্তকরণে আমরা আরও দক্ষ হওয়ার মাধ্যমে গ্রাহকদের সেরা সেবা প্রদান করতে পারব।”

মোবিলিয়ামের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইক স্যালফিটি বলেন, “নিয়মিত উন্নয়ন এই অংশীদারিত্বের একটি মৌলিক দিক। এটি নিশ্চিত করবে যে, গ্রামীণফোন সম্ভাব্য ঝুঁকি থেকে মুক্ত থাকবে এবং নিরাপদ ও কার্যকর কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হবে। এই উদ্ভাবনী সমাধান গ্রহণের মাধ্যমে গ্রাহকদের প্রতারণা থেকে রক্ষা করতে সক্ষম হবে অপারেটরটি। এছাড়া রাজস্ব প্রবাহ সুরক্ষিত করা, সেরা ব্যবসা পরিচালনার পাশাপাশি আইন মেনে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হবে গ্রামীণফোন।”

মোবিলিয়ামের চিফ রেভিনিউ অফিসার রাজা হুসেইন বলেন, “গ্রামীণফোনের আরএএফএম ট্রান্সফরমেশন প্রজেক্ট একটি তাৎপর্যপূর্ণ পদক্ষেপ। এই উদ্যোগ গ্রামীণফোনকে রাজস্ব সুরক্ষিত করতে, দক্ষতা বৃদ্ধি করতে এবং বিধিবদ্ধ নিয়ম মেনে চলতে সহায়ক ভূমিকা পালন করবে। উন্নত প্রযুক্তি গ্রামীণফোনকে ঝুঁকির পূর্বাভাস পেতে এবং তা মোকাবিলা করতে সক্ষম করে তুলবে। পাশাপাশি এটি ক্রমবর্ধমান জটিল বাজার ব্যবস্থায় আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *