সাম্প্রতিক সংবাদ

ফেনীতে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাবলেট পিসি পাচ্ছে ১ হাজার ২৮৭ শিক্ষার্থী

ক.বি.ডেস্ক: ফেনীতে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাবলেট কমপিউটার পাচ্ছে ১ হাজার ২৮৭ শিক্ষার্থী। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর আওতাধীন জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পে ব্যবহৃত ১ হাজার ২৮৭টি ট্যাবলেট পাচ্ছে ফেনীর ১৮৬টি প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীরা। ডিজিটাল জনশুমারি কার্যক্রমের জন্য দেশে ব্যবহৃত ট্যাবলেটগুলো অব্যবহৃত না রেখে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) ফেনি জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে ফেনী সরকারি পাইলট ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২৪ জন শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে ট্যাবলেট কমপিউটার বিতরণ করেন প্রধান অতিথি জেলাপ্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিসংখ্যান কার্যালয়ের ভারপ্রাপ্ত উপপরিচালক তানজীব হাসান ভুঁইয়া, স্থানীয় সরকার ফেনীর উপপরিচালক গোলাম মোহাম্মদ বাতেন, ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আরা বেগম, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথসহ অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীরা। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফাহমিদা হক।

আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ অনেক এগিয়েছে, একটা সময় স্কুলজীবনে মোবাইলফোন, ট্যাবলেট ছিল অকল্পনীয়। পরিবার সন্তানকে যে আনন্দগুলো দিতো, এখন সরকার থেকেই সব সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে।

ট্যাবলেট বিতরণ গাইডলাইন অনুয়ায়ী স্কুলের নবম ও দশম শ্রেণির মেধাক্রম অনুযায়ী প্রথম ৩ জন শিক্ষার্থীদের মাঝে এ ট্যাবলেট বিতরণ করা হবে। যার মধ্যে ফেনীর ১৮৬টি প্রতিষ্ঠানের ১ হাজার ২৮৭ জন শিক্ষার্থীরা এ উপহার পাবেন। আজ জেলা সদরে আনুষ্ঠানিকভাবে দেয়া হয়েছে। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে উপজেলায় দেয়া হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *