সাম্প্রতিক সংবাদ

দেশের টেলিযোগাযোগ অবকাঠামো খাতে বিনিয়োগে আগ্রহী রেডটন-মালয়েশিয়া

ক.বি.ডেস্ক: মালয়েশিয়ার ডিজিটাল প্রযুক্তি প্রতিষ্ঠান ‘রেডটন-মালয়েশিয়া’ বাংলাদেশে মোবাইলসহ টেলিযোগাযোগ অবকাঠামো খাতে বিনিয়োগ করতে আগ্রহী। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে আজ রোববার (১২ মার্চ) সচিবালয়ে তার দপ্তরে ‘রেডটন-মালয়েশিয়া’র চার সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতকালে প্রতিনিধি দলের প্রধান ও ‘রেডটন-মালয়েশিয়ার’ গ্রুপ সিইও লাও বিক সন বাংলাদেশে বিনিয়োগে তার প্রতিষ্ঠানের আগ্রহের কথা ব্যক্ত করেন।

এ সময় প্রতিনিধি দলে ছিলেন রেডটন- মালয়েশিয়া’র পরিচালক রেজা ইমরান বিন আবদুল রহিম, হেড অব মার্কেটিং হিসাম উদ্দিন বিন আহমেদ নওয়াজি এবং রেডটন’র স্থানীয় প্রতিনিধি তৌফিক মালেক।

মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের টেলিযোগাযোগ খাত বিনিয়োগের জন্য অত্যন্ত লাভ জনক একটি খাত। ডিজিটাল সংযোগ হচ্ছে ডিজিটাল প্রযুক্তির মহাসড়ক, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ভিত্তি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রা বাংলাদেশ শুরু করেছে। বাংলাদেশের প্রায় প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে দেয়া হয়েছে। আমরা এখন প্রতিটি গ্রামে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছি।

তিনি দেশের টেলিযোগাযোগ খাতের লাগসই উন্নয়নে রেডটন-মালয়েশিয়া’র যে কোন উদ্যোগ বাস্তবায়নে সম্ভাব্য সব ধরণের সহযোগিতা প্রদানে প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন। বর্তমান সরকারের বিনিয়োগ বান্ধব নীতি কাজে লাগিয়ে বাংলাদেশে মোবাইল ও টেলিযোগাযোগ অবকাঠামো খাতে বিনিয়োগে ক্ষেত্রে যে কোন সহযোগিতা প্রদানের ব্যাপারেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।
শেফায়েত

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *