উদ্যোগ

‘বেস্ট এমপ্লয়ার অ্যাওয়ার্ড’ পেলো হুয়াওয়ে

ক.বি.ডেস্ক: হুয়াওয়ে সম্প্রতি বাংলাদেশের আইসিটি খাতে কর্মসংস্থানের সুযোগ তৈরি ও এই খাতে ট্যালেন্ট ইকোসিস্টেমের বিকাশে উল্লেখযোগ্য ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে ‘‘বিএসএইচআরএম-গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স ৯ম আন্তর্জাতিক এইচআর কনফারেন্স ২০২২’’ এ ফরেন ক্যাটাগরিতে ‘বেস্ট এমপ্লয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছে। এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন হুয়াওয়ে টেকনোলোজিস (বাংলাদেশ) লিমিটেডের মানবসম্পদ বিভাগের প্রধান হুয়াং বাওশিয়ং।

আজ শুক্রবার (২৫ নভেম্বর) ঢাকার একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয় ‘বিএসএইচআরএম-গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স ৯ম আন্তর্জাতিক এইচআর কনফারেন্স ২০২২’ এর অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।  বিশেষ অতিথি ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষর নির্বাহী চেয়ারম্যান নাসরীন আফরোজ, এফবিসিসিআইর প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন, ইউনিক গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নূর আলী এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান ড. মো. সবুর খান।

ইন বাংলাদেশ ফর বাংলাদেশ লক্ষ্যকে সামনে রেখে বাংলাদেশে ১৯৯৮ সালে কার্যক্রম শুরু করে হুয়াওয়ে লিমিটেড। দীর্ঘ সময়ের এই যাত্রায় ধারাবাহিক উদ্ভাবনের মাধ্যমে গ্রাহক-কেন্দ্রিক উদ্দেশ্য নিয়ে এগিয়ে গেছে হুয়াওয়ে বাংলাদেশ। আইসিটি স্কিলস প্রতিযোগিতা, সিডস ফর দ্য ফিউচার, ক্যাম্পাস রিক্রুটমেন্ট প্রোগ্রাম, আইসিটি একাডেমি, হুয়াওয়ে আইসিটি ইনকিউবেটর এবং আরও বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে বাংলাদেশের আইসিটি ট্যালেন্ট ইকোসিস্টেম উন্নয়নে ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি। দেশের সামগ্রিক আইসিটি খাতকে সফল ও টেকসই করতে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে হুয়াওয়ে।

হুয়াং বাওশিয়ং বলেন, এই ব্যবসায়িক ইকোসিস্টেমের মাধ্যমে স্থানীয় পর্যায়ে ২০ হাজারেরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করেছে হুয়াওয়ে। ভিন্ন ভিন্ন অপারেটরের সঙ্গে একযোগে টুজি, থ্রিজি ও ফোরজি চালু করে প্রতিষ্ঠানটি। পাশাপাশি, ফাইভজি উন্মোচনের লক্ষ্যেও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করে যাচ্ছে তারা। আইসিটি ইকোসিস্টেমের বিকাশে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ শুরু করেছে হুয়াওয়ে। সুদক্ষ তরুণ মেধাবীদের খুঁজে বের করতে বুয়েট, রুয়েট, কুয়েট, জেইউএসটি ও এআইইউবি-তে আইসিটি একাডেমি নির্মাণ করেছে হুয়াওয়ে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *