সাম্প্রতিক সংবাদ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ করেছে বাণিজ্য মন্ত্রণালয়

ক.বি.ডেস্ক: বাণিজ্য সংগঠন আইন ২০২২ এর ১৭ ধারা মোতাবেক ই- কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই- ক্যাব) এর প্রশাসক হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ডিজিটাল সেল এর উপসচিব মুহাম্মদ সাঈদ আলীকে নিয়োগ দেয়া হয়েছে।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক বাণিজ্য সংগঠন ) ড.নাজনীন কাউসার চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে নিয়োগকৃত প্রশাসক ১২০ (একশত বিশ) দিনের মধ্য একটি সুস্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করবে।

উল্লেখ্য, নানা বিতর্কে জর্জরিত দেশের ই-কমার্স খাতের সংগঠন ই-ক্যাব’র সভাপতি শমী কায়সার গত ১৩ আগস্ট ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। গত ৩০ আগস্ট দিবাগত রাত ১টা ২০ মিনিটে কার্যনির্বাহী পরিষদের (ইসি) ৯ জন সদস্য পদত্যাগ করেছেন। সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন জ্যেষ্ঠ সহ-সভাপতি সাহাব উদ্দিন শিপন।

গত ২৭ জুলাই ই-ক্যাব’র ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু কোটা সংস্কার আন্দোলনের মাঝে সরকারের জারি করা কারফিউয়ের কারণে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *