সাম্প্রতিক সংবাদ

বিটিআরসি’র নতুন চেয়ারম্যান হলেন মো. এমদাদ উল বারী

ক.বি.ডেস্ক: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর চেয়ারম্যান পদে মেজর জেনারেল (অব.) মো. এমদাদ উল বারীকে নিয়োগ দিয়েছে সরকার। মো. এমদাদ উল বারীর যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদের জন্য তাকে নিয়োগ দিয়েছে সরকার। এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে।

গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১-এর ধারা ৭(১) ও ৯(২) অনুযায়ী মেজর জেনারেল (অব:) মো. এমদাদ উল বারীকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে ব্যবস্থাপনা ও প্রশাসন ক্যাটাগরিতে বিটিআরসি’র কমিশনার পদে নিয়োগপূর্বক চেয়ারম্যান পদে পদায়ন করা হলো।

মেজর জেনারেল (অব:) মো. এমদাদ উল বারী বিটিআরসিতে কর্ম অভিজ্ঞতা রয়েছে। তিনি নিয়ন্ত্রক সংস্থাটির সিস্টেম এবং সার্ভিস বিভাগের মহাপরিচালকের দায়িত্বে পালন করেছেন। বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের কর্নেল কমান্ড্যান্ট ছিলেন।

মো. এমদাদ উল বারী বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ভাইস চ্যান্সেলর ছিলেন। ইউনাইটেড নেশনস অর্গানাইজেশন স্টেবিলাইজেশন মিশন ইন দ্য ডেমোক্রেটিক রিপাবলিক অব দ্য কঙ্গোর একজন পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সেনাবাহিনী হতে অবসরের আগে তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের মহাপরিচালক ছিলেন।

মো. এমদাদ উল বারী ডিফেন্স স্টাডিজে স্নাতকোত্তর করেন। তিনি ব্যাচেলর অব ইঞ্জিনিয়ারিং (টেলিকম) এবং ব্যাচেলর অব সায়েন্স ডিগ্রি নিয়েছেন। আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় হতে এমবিএ করেছেন। চীন, পাকিস্তান এবং যুক্তরাজ্যে বিভিন্ন সামরিক কোর্স সম্পন্ন করেছেন তিনি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *