সাম্প্রতিক সংবাদ

৭ দাবিতে আইএসপিএবি’র ইসি ভেঙ্গে দিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

ক.বি.ডেস্ক: ইন্টারনেট সেবার নামে দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে আইএসপিএবি’র বর্তমান কার্যনির্বাহী পরিষদকে (ইসি) পদত্যাগের জন্য ৪৮ ঘণ্টা সময় বেধে দিয়েছে সংস্কারবাদী ইন্টারনেট ব্যবসায়ীরা। আজ রবিবার (৮ সেপ্টেম্বর) আইএসপিএবি’র সভাপতি ইমদাদুল হক বরাবর এ বিষয়ে সাধারণ ইন্টারনেট ব্যবসায়ীদের পক্ষে ২৫ জন সদস্যদের স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে সাতটি সুনির্দিষ্ট অভিযোগ উল্লেখ করা হয়েছে।

অভিযোগে বলা হয়েছে, ছাত্র-জনতা গণঅভ্যূত্থানের সময় ইন্টারনেট সেবা বন্ধে সদস্যদের মতামত তোয়াক্কা না করে ইসি কমিটির প্রতি রাজনৈতিক অনুচরের ভূমিকা রয়েছে। গত ১৮ জুলাই সারাদেশে ইন্টারনেট বন্ধ নিয়ে সাবেক ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সুরে সুর মিলিয়ে গণমাধ্যমে লাগাতার মিথ্যাচার ও বিভ্রান্তিকর তথ্য প্রচারে অংশ নিয়ে আইএসপিএবি’র সুনাম ক্ষুন্ন করা হয়েছে।

সিএসটিএফ এর নামে চাঁদাবাজি, এফটিটিএক্স প্রকল্পে দুর্নীতি, ডিজিটাল বাংলাদেশ মেলার নামে আর্থিক অনিয়ম, থানা ও উপজেলা আইএসপিদের স্বার্থ উপেক্ষা করে নোংরা রাজনীতি, ইজিএম ও ক্রয় কমিটি না করেই তহবিলের ১৪ কোটি টাকা ব্যয়ে অফিস ফ্লোর কেনা এবং সর্বোপরী তৎকালীন হুইপ ও প্রভাবশালী নেতা নজরুল ইসলাম বাবুকে দিয়ে প্রহসনের নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে সরকার দলীয়দের নিয়ে কার্য নির্বাহী কমিটি গঠন।

এ প্রসঙ্গে সংস্কারবাদীদের পক্ষে এডিএন টেলিকমের আজহারুল হক চৌধুরী বলেন, আজ রবিবার বিকেলে আইএসপিএবি অফিসে আমরা চিঠি দিয়েছি। সেই হিসেবে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত চিঠির জবাব দিতে তারা সময় পাবে। এই সময়ের মধ্যে কোনো সাড়া না পেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

আইএসিপিএবি’র বর্তমান কমিটিকে বিগত স্বৈরাচারী ফ্যাসিস্ট আওয়ামীপন্থী কমিটির প্রতি অনাস্থা প্রকাশ করে সাধারণ আইএসপি ব্যাবসায়ীদের পক্ষে এই চিঠিতে স্বাক্ষর করেছেন আইসিসিসি কমিউনিকেশন্সের সাইফুল ইসলাম সিদ্দক, তাকিওনের মাহতাবুর রহমান, রেড ডাটার মঈনুদ্দিন আহমেদ, বিজয় অনলাইনের রিয়াদ মোহাম্মাদ, অ্যাকসেস টেলিকমের রিয়াজুল করিম, জেডএক্স অনলাইনের এস এম জুলফিকার হায়দার, ওয়ান স্কাই কমিউনিকেশনের রাশেদুর রহমান রাজা, বাংলানেট টেকনোলজির জোবায়ের আহমেদ হোসাইন, আইটি বেসের মীর মোশাররফ হোসাইন, নেটক্যাফের কাজী মো. মাহবুব, ঢাকা টেক আইটির আশরাফ উদ্দিন, ওয়াইড কমিউনিকেশনের আনোয়ার আহমেদ, গ্রামীণ সাইবার নেটের দেবব্রত সাহা,

স্টারগেট কমিউনিকেশনের রাজেশ বসু, বিসিএল অনলাইন সার্ভিসের এ এম কামাল উদ্দিন আহমেদ সেলিম, আইপি কমিউনিকেশনের মাজহারুল ইসলাম, ভূঁইয়া টেলিকমের গোলাম কিবরিয়া, প্যাট্রিয়ট টেকনোলজির কাজী জিল্লুর রহমান, সি সেলের শাহ ইকবাল, এসএসটিএন টেকনোলজির কাজী জোহেব, ইন্টারনেট ফ্যাক্টরির নূর হুদা তালুকদার, আইওএল এর মো. জাকারিয়া, চিটাগাং ডাটা কমিউনিকেশনের শন গঞ্জালেস, ব্রিক সিস্টেমসের মো. শরিফুল ইসলাম, সার্ভার নেটের মো. নূর নবী, কারসান নেটের মো. সুজানুর রহমান, এওয়ান অনলাইনের মো. খবিরুল ইসলাম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *