সাম্প্রতিক সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠানে সাশ্রয়ী মূল্যে বিটিসিএল’র সেবা নিশ্চিত করতে হবে: নাহিদ ইসলাম

ক.বি.ডেস্ক: সরকারের উদ্যোগ আছে কিন্তু সেটা জনগণের কাছে কেন পৌঁছায় না তার কারণ খুঁজে বের করতে হবে। আমাদের সীমাবদ্ধ থাকতে পারে, তার মধ্যে থেকেই জনগণকে দুর্নীতিমুক্ত সেবা প্রদান নিশ্চিত করতে হবে। সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মতো শিক্ষা প্রতিষ্ঠানেও সাশ্রয়ী মূল্যে বিটিসিএল’র সেবা নিশ্চিত করতে বলেছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

গতকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ঢাকায় বিটিসিএল’র কেন্দ্রীয় কার্যালয়ে বিটিসিএল কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় উপদেষ্টা মো. নাহিদ ইসলাম একথা বলেন। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব ড. মো. মুশফিকুর রহমান সহ বিটিসিএল’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, “বিটিসিএল’র প্রকল্পগুলোতে ঠিকাদার নিয়োগের ক্ষেত্রে যে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে তা বন্ধ করা সহ বিটিসিএল’র বিরুদ্ধে যে মামলা আছে সেগুলো নিষ্পত্তি করা প্রয়োজন। বিটিসিএল’র কর্মকর্তাদের বিরুদ্ধে সরকারি অডিট আপত্তি রয়েছে এক্ষেত্রে দায়ীদের কাছ থেকে অডিট আপত্তির অর্থ আদায় করে আপত্তি নিষ্পত্তি করা প্রয়োজন। হোয়াটসঅ্যাপের মতো বিটিসিএল’র অত্যন্ত লাভজনক একটি অ্যাপ ‘আলাপ’ উদ্বোধন করা হয়েছিল এতে বিটিসিএল ব্যাপকভাবে লাভবান হতো। কিন্তু হয়নি। ‘জিপন’ নামক খুবই জনপ্রিয় ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন দেয় বিটিসিএল। ব্যাপক প্রচারণার মাধ্যমে আলাপ এবং জিপন কে জনপ্রিয় করা প্রয়োজন।”

ড. মো. মুশফিকুর রহমান বলেন, “আমারা নতুন আঙ্গিকে, নতুন প্রচেষ্টায় দেশকে গড়ে তোলার জন্য সামনের দিকে এগিয়ে যাবো। রাষ্ট্রের কাজ হল জনগণকে সেবা দেয়া। বর্তমান সরকার যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে বৈষম্য বিরোধী আন্দোলন করেছে তা বাস্তবায়ন করতে হলে জনগণের মাঝে সমতার ভিত্তিতে সেবা প্রদান নিশ্চিত করতে হবে। সেবা দানের ক্ষেত্রে অপ্রয়োজনীয় কিছু প্রশাসনিক কাঠামো রয়েছে সেগুলো সংস্কার করা হবে এবং সেবা দানের পদ্ধতিকে সহজ করতে হবে যাতে মানুষ সহজেই সেবাগুলো পায়।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *