সাম্প্রতিক সংবাদ

নেতৃত্ব সংকট উত্তরণে বিসিএস’র আহবায়ক হলেন জহিরুল ইসলাম

ক.বি.ডেস্ক: দেশের আইসিটি খাতের বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ কমপিউটার সমিতি (বিসিএস) এর আহবায়ক হলেন বিসিএস’র ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের (ইসি) সাবেক পরিচালক ও স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম।

দেশের আইসিটি খাতের প্রধান এই সংগঠনটি যাতে নেতৃত্ব সংকটের সম্মুখীন না হয় এবং প্রশাসক নিয়োগ যাতে না হয় তারই পরিপ্রেক্ষিতে সদস্যদের সম্মতিক্রমে ‘জরুরি তলবি সভা’র মাধ্যমে উপস্থিত সবার সম্মতিক্রমে আহবায়ক এর দায়িত্ব দেয়া হয় মোহাম্মদ জহিরুল ইসলামকে।

গতকাল সোমবার (২ সেপ্টেম্বর) ধানমন্ডির একটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় বিসিএস’র ‘জরুরি তলবি সভা’। সভার সভাপতিত্ব করেন বিসিএস’র সাবেক সভাপতি ড. মো. সবুর খান। বিসিএস’র ৩৫০ জন্য সদস্যের স্বাক্ষরিত লিখিত চিঠির দাবির পরিপ্রেক্ষিতে এই ‘জরুরি তলবি সভা’র আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এস এম ইকবাল, সাবেক সভাপতি শাহীদ-উল-মুনির, সাবেক সহসভাপতি মজিবুর রহমান সপন, সাবেক সহসভাপতি ইউসুফ আলি শামীম, সাবেক সহসভাপতি মো. জাবেদুর রহমান শাহীন, সাবেক সহসভাপতি কাজি আশরাফুল আলম, সাবেক মহাসচিব নজরুল ইসলাম মিলন, সদ্য সাবেক পরিচালক মোশারফ হোসেন সুমন, সাবেক পরিচালক মোস্তাফিজুর রহমান তুহিন, সাবেক যুগ্ম মহাসচিব মুজাহিদ আল বেরুনী সুজন সহ বিসিএস’র প্রায় ৭ শতাধিক সদস্যবৃন্দ।

‘জরুরি তলবি সভা’ উপস্থিত বিসিএস সদস্যরা জানান, দেশের আইসিটি খাতের আইকন মোহাম্মদ জহিরুল ইসলামের নেতৃত্বে দেশের আইসিটি খাত আগামীতে আরও সমৃদ্ধ হবে এই প্রত্যাশা করেন। শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত নতুন বাংলাদেশের আইসিটি খাতের চ্যালেজ্ঞগুলোকে সহজে অতিক্রম, সুষ্ঠু ব্যাবসায়ীক পরিবেশ, সদস্য বান্ধব বিসিএস, বৈষম্য বিরোধী আর পরিশুদ্ধ বিসিএস গঠনে সকলের সহযোগীতা আপনার সঙ্গে থাকবে। আপনার মেধা, সততা, নিষ্ঠা আর পরিশ্রমের কাছে কোন অশুভ শক্তি দাঁড়াতে পারবে না, ইনশাআল্লাহ।

উল্লেখ্য, গত ২০ আগস্ট বিসিএস’র ২০২৪-২০২৬ মেয়াদকালের সাত সদস্যের কার্যনির্বাহী পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, মহাসচিব মো. কামরুজ্জামান ভূইয়া, সহসভাপতি মো. রাশেদ আলী ভূঁইয়া, যুগ্ম মহাসচিব এস এম ওয়াহিদুজ্জামান, কোষাধ্যক্ষ আনিসুর রহমান এবং পরিচালকদ্বয় মো. মনজুরুল হাসান ও এইচ এম শাহ নেওয়াজ পদত্যাগ করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *