সাম্প্রতিক সংবাদ

এমএফএস প্রতিষ্ঠান ‘নগদ’-এ প্রশাসক নিয়োগ দিল বাংলাদেশ ব্যাংক

ক.বি.ডেস্ক: মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠান বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম অফিসে কর্মরত পরিচালক মুহম্মদ বদিউজ্জামান দিদার। আগামী এক বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেয়া হয়েছে। ‘নগদ’ ডাক বিভাগের সেবা তাদের পক্ষে বাংলাদেশ ব্যাংক সেবাটি পরিচালনা করবে।

আজ বুধবার (২১ আগস্ট) রাতে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক। প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদনক্রমে চট্টগ্রাম অফিসে কর্মরত পরিচালক মুহম্মদ বদিউজ্জামান দিদারকে চট্টগ্রাম অফিস থেকে প্রধান কার্যালয়ে বদলিপূর্বক হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এ সংযুক্ত করে ‘নগদ’-এ এক বছরের জন্য প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হলো।

এ ছাড়াও প্রশাসকের সার্বিক কার্যক্রমে সহায়তার জন্য ৬ কর্মকর্তাকে ‘নগদ’-এ নিয়োগ দেয়া হয়েছে। ‘নগদ’ এ প্রশাসক ও সহায়ক কর্মকর্তা নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। নিয়োগ পাওয়া ৬ কর্মকর্তারা হলেন-অতিরিক্ত পরিচালক মো. হাবিবুর রহমান, যুগ্ম পরিচালক আনোয়ার উল্যাহ্, পলাশ মন্ডল ও যুগ্ম পরিচালক (আইসিটি) আবু ছাদাত মোহাম্মদ ইয়াছিন এবং উপপরিচালক (আইসিটি) চয়ন বিশ্বাস ও মো. আইয়ুব খান।

কাল বৃহস্পতিবার (২২ আগস্ট) নগদ কার্যালয়ে গিয়ে প্রতিষ্ঠানটির কার্যক্রম বুঝে নেবেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা। এর পর থেকে তাঁরাই ‘নগদ’ এর কার্যক্রম পরিচালনা করবেন। প্রশাসক দায়িত্ব নেয়ার সঙ্গে সঙ্গে আগের পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বাতিল হয়ে যাবে। কেন্দ্রীয় ব্যাংক দায়িত্ব নেয়ার পর প্রতিষ্ঠানটির পুরো নিরীক্ষা করতে হবে। এ কাজ শেষ করতে সময় প্রয়োজন হবে। এই সময়ে প্রতিষ্ঠানটির স্বাভাবিক সেবা চলমান থাকবে। নিরীক্ষা শেষে প্রতিষ্ঠানটির ভাগ্য নির্ধারিত হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *