অন্যান্য সার্ভিসিং

স্মার্টফোন, বিক্রয়োত্তর সেবা ভালো হওয়া চাই

ক.বি.ডেস্ক: স্মার্টফোন পছন্দের পেছনে ফিচার ও লুকের পাশাপাশি বিক্রয়োত্তর সেবাকেও গুরুত্ব দিচ্ছে তরুণ-তরুনীরা। ওয়ারেন্টির পাশাপাশি স্মার্টফোনের যত্ন নিশ্চিত করতে বিক্রয়োত্তর সেবার প্রতি বাড়ছে তরুণদের আগ্রহ। কানাডাভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান লাইব্রেরি অব অ্যাকাডেমিক রিসোর্সেস (এলএআর) সেন্টারের এক গবেষণায় এসব তথ্য পাওয়া যায়। মোবাইল ফোনের গ্রাহকদের সন্তুষ্টি ও বিক্রয়োত্তর সেবা শীর্ষক গবেষণায় বাংলাদেশসহ একাধিক দেশের তথ্য তুলে ধরা হয়েছে।

গবেষণায় বলা হয়েছে, স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে তরুণদের সংখ্যাই বেশি। তরুণ প্রজন্ম স্মার্টফোন প্রযুক্তির নিত্যনতুন আপডেট পেতে সদা উন্মুখ। বিক্রয়োত্তর সেবার ব্যাপারে তাদের আগ্রহও সবচেয়ে বেশি। মূলত, ব্র্যান্ডের প্রতিশ্রুতি রক্ষায় প্রতিষ্ঠানের আন্তরিকতার প্রমাণ দেয় মানসম্মত বিক্রয়োত্তর সেবা। ওয়ারেন্টি, কর্মীদের সেবা প্রদান ও অনলাইন সেবার মতো উপাদানের ওপর নির্ভর করে গবেষণাটি করা হয়েছে।

বিক্রয়োত্তর সেবার মধ্যে গ্রাহকদের আগ্রহের কেন্দ্রে রয়েছে ওয়ারেন্টি। ওয়ারেন্টির সময় শেষ হয়ে গেলে মেরামতের খরচ বেড়ে যায়। সেক্ষেত্রে ব্যবহারকারীর সন্তুষ্টি অনেকাংশে নির্ভর করে সার্ভিস খরচের ওপর। গ্রাহকের দিক থেকে এ খরচ যৌক্তিক হওয়া উচিৎ। এ ছাড়া সার্ভিস সেন্টারে না গিয়ে কেবল অনলাইনে যোগাযোগের মাধ্যমে বিভিন্ন রকম সেবা পেলে তা গ্রাহক সন্তুষ্টিতে ইতিবাচক প্রভাব ফেলে।

স্মার্টফোনের গ্রাহকরা দ্রুত ও টেকসই সার্ভিস চান। মেরামতের যন্ত্রাংশ সার্ভিস সেন্টারে সহজলভ্য হওয়া জরুরি। পাশাপাশি, গ্রাহকদের সরাসরি সেবাদানের ক্ষেত্রে কর্মীদের আচরণ এবং মনোভাব খুব গুরুত্বপূর্ণ।

সম্প্রতি ভিভো বিক্রয় পরবর্তী সেবার জন্য বিশেষ অফার আয়োজন করেছে। আগামী ২২ থেকে ২৪ আগস্ট তিন দিনব্যাপী ‘ভিভো সার্ভিস ডে’ আয়োজনের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। সারাদেশে ভিভোর ২৮টি সার্ভিস সেন্টারে মিলবে এক্সক্লুসিভ অফার নেয়ার সুযোগ।

তিন দিনব্যাপী ‘ভিভো সার্ভিস ডে’তে সার্ভিসিং ও যন্ত্রাংশে ছাড় উপভোগ করবেন গ্রাহকেরা। পাবেন মেরামতে ৫০০ টাকা পর্যন্ত ফ্রি সার্ভিস। পাশাপাশি মিলবে অরিজিনাল চার্জার, ইয়ারফোন, ডেটা কেবলের মতো এক্সেসরিজে ১০ শতাংশ ছাড়। থাকছে ফ্রি প্রোটেক্টিভ ফিল্ম ও সফটওয়্যার আপগ্রেড। খুবই কম সময়ের মধ্যে স্মার্টফোনকে সম্পূর্ণ স্যানিটাইজ এবং দ্রুত মেরামত করার সময় বিনা মূল্যে গেম সেশনও মিলবে এ অফারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *