সাম্প্রতিক সংবাদ

পেশাগত দায়িত্ব পালনকালে আইসিটি বিভাগে হামলার শিকার সাংবাদিক ইমদাদ

ক.বি.ডেস্ক: পেশাগত দায়িত্ব পালনকালে রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি বিভাগের ভবনে হামলা শিকার হয়েছেন সাংবাদিক এস এম ইমদাদুল হক। তিনি অনলাইন নিউজ পোর্টাল ডিজিবাংলার নির্বাহী সম্পাদক এবং বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) নির্বাহী সদস্য।

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে আইসিটি টাওয়ারের বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ফ্লোরে এ ঘটনা ঘটে।

হাইটেক পার্কের হিসাবরক্ষক মোশাররফ হোসেন পারভেজ, কমপিউটার মুদ্রাক্ষরিক-কাম অফিস সহকারী সেলিম মাহমুদ এবং শর্মিলী খাতুনের নেতৃত্বে এ হামলার অভিযোগ ওঠেছে। তাদের বিরুদ্ধে হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক ইমদাদুল হক।

ঘটনার বিষয়ে এস এম ইমদাদুল হক জানান, দুপুরের দিকে আইসিটি টাওয়ারে গিয়ে তিনি দেখেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের কর্মচারীরা সংস্কারের দাবিতে আন্দোলন করছেন। তাদের স্লোগান শুনে দেখতে যান ইমদাদ। এরপর আন্দোলনকারীরা চলে যেতে বললে ইমদাদ চলে যাচ্ছিলেন। এসময় ইমদাদকে পেছন থেকে জাপটে ধরে এলোপাথাড়ি কিলঘুষি দেন মোশাররেফ হোসেন পারভেজ এবং সেলিম মাহমুদ।

ঘটনার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে দেখা যায়, হামলা থেকে বাঁচতে প্রথমে জনসংযোগ কর্মকর্তা জুয়েল কিবরিয়ার কক্ষের দিকে এগোতে যান তিনি। পরে এমডির কক্ষের দিকে যান ইমদাদ। এসময় হাইটেক পার্কের অন্যান্য কর্মকর্তারা ছুটে এসে দ্বিতীয় দফায় আবারও ইমদাদের ওপর আক্রমণ করে। পাশে থেকে শর্মিলী খাতুন অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের হামলা করতে আরও উৎসাহ দেন।

ইমদাদ বলেন, পরে কোনোমতে আমি প্রাণ নিয়ে জনসংযোগ কর্মকর্তার কক্ষে আশ্রয় নিয়েছি এবং তাদের পাহারায় এমডির রুমে যাই। ঘটনাদৃষ্টে তাদের আচরণ কর্মচারীর চেয়ে সন্ত্রাসী বলেই মনে হয়েছে। পরে আমার সহকর্মীরা আমাকে রক্ষায় এমডির রুমে এসে আলাপ করে দোষীদের শাস্তি দাবি করেন।

ইমদাদের আবেদনের প্রেক্ষিতে তদন্ত কমিটির মাধ্যমে অভিযোগ অনুসন্ধান করে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন হাইটেক পার্ক কর্তৃপক্ষের এমডি জি এস এম জাফরউল্লাহ। বিষয়টি অনাকাঙ্ক্ষিত এবং পরবর্তীতে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন আইসিটি বিভাগের সচিব সামসুল আরেফিন।

এই ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)। আজ সন্ধ্যায় সংগঠনটির সাধারণ সম্পাদক সাব্বিন হাসান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই উদ্বেগ ও নিন্দা জানানো হয়। সংগঠনের পক্ষ থেকে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

তথ্যসুত্র: দৈনিক কালবেলা

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *