অ্যাপস মোবাইল

সেলস ট্র্যাকিং ও ম্যানেজমেন্টের সুবিধা নিয়ে এলো ‘কোথায়’ অ্যাপ

ক.বি.ডেস্ক: আজকল এমন কাউকে পাওয়া যাবে না যিনি কি না মোবাইল ফোনের ওপরে নির্ভরশীল নন। বাংলাদেশের এই যুগে মোবাইল ফোনই ঘটিয়েছে আমাদের জীবনে এক নতুন বিপ্লব। ভাবুন তো কেমন হতো যদি কি না আপনার পুরো ব্যবসাটিই মোবাইল ফোনের মাধ্যমেই পরিচালনা করা যেতো? কি অবাক হচ্ছেন তাই তো? প্রযুক্তি নির্ভর এই দুনিয়ায় আপনার ব্যবসায়িক কর্মক্ষমতা বৃদ্ধি এবং সেলস টিম ম্যানেজমেন্টকে আরও একধাপ কার্যকরী করে তুলতে এক উদ্ভাবনী অ্যাপের নাম কোথায়।

কোথায় নামের এই অ্যাপটি নিয়ে এসেছে একটি সম্পূর্ণ বিজনেস সলিউশন যা লাইভ লোকেশন ট্র্যাকিং, জোন ম্যানেজমেন্ট ও জিওফেন্সিংয়ের মতো গুরুত্বপূর্ণ সুবিধা প্রদান করছে। এই অ্যাপের মাধ্যমে দেশে অথবা দেশের বাইরে থেকেও একদম নিশ্চিন্তে যে কোনো ব্যবসা পরিচালনা করা যাবে। পুরোপুরি মোবাইলভিত্তিক এই অ্যাপ যা সম্পূর্ণ ব্যবসার নিয়ন্ত্রণকে রাখবে একদম হাতের মুঠোয়। নেই কোনো ইন্টারনেটের ঝামেলা। অনলাইন কিংবা অফলাইন যেকোনোভাবেই চলবে কোথায় অ্যাপ। কোথায় অ্যাপটি দেখতে ভিজিট করুন- https://kothay.app

কোথায় অ্যাপ এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য হলো রিয়েল টাইম লোকেশন ট্র্যাকিং। এর মাধ্যমে খুব সহজেই নির্ভুলভাবে সেলস্ টিমের লাইভ লোকেশন ট্র্যাক করা যাবে। সেলস মার্কেটিংয়ের ক্ষেত্রে সবচাইতে বড় চ্যালেঞ্জ হচ্ছে ফ্লিল্ডে থাকা সেলস টিমের লোকেশন ট্র্যাক করা, যা কি না ডিজিটাল মাধ্যম ব্যবহার করা ছাড়া একেবারেই অসম্ভব। একজন সেলসপার্সন কখন কোথায় আছে, কোন এরিয়াতে বা কোন জোনে আছে তা ট্র্যাকিং করা যাবে কোথায় অ্যাপের মধ্যে থাকা লাইভ ম্যাপের মাধ্যমে।

এ ছাড়াও কোথায় অ্যাপ ব্যবহার করে আলাদাভাবে প্রতিটি সেলসম্যনকে নির্দিষ্ট জোনে এক বা একাধিক দায়িত্ত্ব প্রদান করা যাবে। যা কি না ব্যবসার অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় অর্থাৎ সেলস প্রক্রিয়াকে করবে আরও বেশি স্বচ্ছ ও কার্যকরী।

এই অ্যাপেই থাকছে সেলসকর্মীদের চেক-ইন, চেক-আউট ও ব্রেক ম্যানেজমেন্ট। একজন সেলসপার্সন সরাসরি অফিসে না যেয়েও কোথায় অ্যাপের মাধ্যমেই চেক-ইন, চেক-আউট এবং ব্রেক নিতে পারবে। যা কোথায় অ্যাপের মধ্যে লাইভ কাউন্ট হবে এবং পাওয়া যাবে সেলসম্যনের কর্মঘন্টার নির্ভুল রিপোর্ট। এটি ব্যাবসায়িক ব্যবস্থাপনাকে করবে আরও বেশি সহজতর।

অর্ডার ব্যবস্থাপনাকে ডিজিটালি সমাধান করার জন্য রয়েছে অর্ডার ম্যানেজমেন্ট ও রিপোর্টিং সিস্টেম। এর অভ্যন্তরে থাকা অর্ডার ক্রিয়েশন, অর্ডার ট্র্যাকিং ও অর্ডার রিপোর্টিং সিস্টেম যা সেলস প্রক্রিয়াকে আরও দ্রুত, নির্ভুল ও সঠিকভাবে সম্পন্ন করবে। একজন সেলসপার্সন অর্ডার ক্রিয়েশনের মাধ্যমে নির্ধারিত জোনে থাকা শপগুলো ভিজিট করে অর্ডার নিতে পারবে। এই অর্ডার রির্পোটটি এডমিন লাইভ ট্র্যাকিং করতে পারবেন ফলে অল্প সময়ে প্রোডাক্ট ডেলিভারি করা সম্ভব হবে।

কোথায় অ্যাপ এর সাহায্যে সঠিকভাবে সেলস টেরিটরি ও জোন ম্যানেজমেন্ট করা যাবে। সেলস কভারেজ তৈরীর মাধ্যমে ব্যাবসা হবে কৌশলগতভাবে দ্রুত ও উন্নত। কোথায় অ্যাপের মধ্যে নিজের ইচ্ছামতো এরিয়া কভারেজ সিলেক্ট করে জোন ক্রিয়েট করার সুবিধা পাওয়া যাবে এবং একজন সেলসপার্সনকে এক বা একাধিক জোনে নিযুক্ত করা যাবে। কোথায় অ্যাপের মধ্যে একজন সেলসপার্সন তার নির্দিষ্ট জোনে আছে নাকি জোনের বাইরে আছে তা লাইভ ট্র্যাকিং করা যাবে।

জিওফেন্সিং এর মাধ্যমে সেলসপার্সনের লাইভ ট্র্যাকিং, জোন এরিয়া ও রিয়েল টাইম এক্টিভিটি পাওয়া যাবে এক ক্লিকেই। কোথায় অ্যাপের মধ্যে থাকা “ফেস কারেন্ট লোকেশন”- এ ক্লিক করে সেলসপার্সনের লাইভ লোকেশন ম্যাপ থেকে দেখে নেয়া যাবে। “এক্টিভিটি” তে ক্লিক করে একজন সেলসপার্সনের সারাদিনের রিয়েল টাইম এক্টিভিটি যেমন- চেক-ইন টাইম, ব্রেক টাইম, ব্রেক ডিউরেশন, ভিজিটেড শপ, ক্রিয়েটেড অর্ডার, চেক-আউটের মতো ইত্যাদির বিস্তারিত তথ্য লাইভ ট্র্যাকইং করা যাবে।

যা পরর্বতীতে সেললসম্যানের কর্মক্ষমতা বৃদ্ধিতে অত্যন্ত সহায়ক। একই সঙ্গে কোথায় অ্যাপে থাকবে সেলসপার্সনদের উপস্থিতি ও এক্টিভিটির বিস্তারিত রিপোর্ট। যা ডাটা-ড্রিভেন ডিসিশন মেকিং-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

কোথায় অ্যাপ ব্যবহারের মাধ্যেমে ব্যবসায়িক সেলস অপারেশনকে মোবাইল অ্যাপের মাধ্যমে সহজেই পরিচালনা করার পাশাপাশি সেলসটিমের কর্মক্ষ্মতা বৃদ্ধি পাবে ৩৭% পর্যন্ত। সর্বোপরি, ছোট, বড় বা মাঝারী আকারের যেকোনো ব্যবসায় সেলস অপারেশন পরিচালনা এবং সেলস টিম ম্যানেজমেন্টকে ডিজিটালি সহজতর ও কার্যকরী করার লক্ষ্যে কোথায় অ্যাপ হতে পারে একটি অন্যতম যুগান্তকারী সমাধান। যা আপনার ব্যবসাকে করবে অন্যদের থেকে আলাদা ও সুবিন্যস্ত।

এটি ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার সেলসটিম এবং তাদের এক্টিভিটি ট্র্যাকিং করতে পারবেন। কোথায় অ্যাপের অত্যাধুনিক অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম আপনার ব্যবসার কর্মক্ষমতা বৃদ্ধি করতে সর্বাত্ত্বক সহায়তা করবে। আপনার ব্যবসার সর্বোচ্চ উন্নতি নিশ্চিত করুন এবং কোথায় অ্যাপের হাত ধরে এগিয়ে থাকুন অন্য সবার থেকে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *