অন্যান্য মতামত

আইসিটি উপদেষ্টার কাছে প্রযুক্তি পণ্যে ভ্যাট ও ট্যাক্স মওকুফ করার অনুরোধ

ক.বি.ডেস্ক: বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তথ্যপ্রযুক্তিকে সহজলভ্য না করতে পারলে দেশের সাধারণ জনগণ এবং শিক্ষার্থীদের উন্নয়ন সম্ভব নয়। বৈশ্বিক ডলারের কারণে আমাদের টাকার অবমূল্যায়ন হয়েছে এবং মানুষ তাদের ক্রয়ক্ষমতা হারিয়েছে, বিশেষ করে প্রযুক্তিপণ্যে।

দেশের শিক্ষার্থীসহ সাধারণ জনগণের জন্য সব ধরনের তথ্যপ্রযুক্তি পণ্যে ভ্যাট ও ট্যাক্স মওকুফ করতে অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি উপদেষ্টা মো. নাহিদ ইসলামের প্রতি অনুরোধ জানিয়েছেন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের হেড অব ব্র্যান্ড কমিউনিকেশন সেলিম আহাম্মেদ বাদল।

সেলিম আহাম্মেদ বাদল বলেন, “আমাদের দেশের জনগণ, বিশেষ করে তরুণ প্রজন্ম, তথ্যপ্রযুক্তির প্রতি অত্যন্ত আগ্রহী। কিন্তু দুঃখজনকভাবে প্রচুর পরিমাণে ভ্যাট এবং ট্যাক্সের কারণে তারা প্রযুক্তি পণ্য ক্রয় করতে পারছে না। আমরা চাই, সাধারণ শিক্ষার্থী এবং সাধারণ জনগণের জন্য প্রযুক্তি পণ্যের সকল ধরনের ভ্যাট এবং ট্যাক্স মওকুফ করা হোক, যাতে সবাই প্রযুক্তি পণ্য ক্রয় করতে সক্ষম হয়।”

তিনি আরও বলেন, “আমাদের নতুন আইসিটি উপদেষ্টার প্রতি অনুরোধ, প্রযুক্তি পণ্য থেকে সকল ধরনের ভ্যাট এবং ট্যাক্স মওকুফ করে এগুলোকে সাধারণ মানুষের হাতের নাগালে এনে দিন। বই খাতার পাশাপাশি প্রযুক্তি পণ্যের সর্বস্তরের ছড়িয়ে দেয়া অত্যন্ত জরুরি। প্রযুক্তির ব্যবহার তরুণদের দক্ষতা বৃদ্ধি করতে এবং তাদেরকে বিশ্বমানের প্রতিযোগিতায় এগিয়ে রাখতে সাহায্য করবে। তরুণদের ওপর নির্ভরশীলতা এবং তাদের উন্নয়ন আমাদের জাতির অগ্রগতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তরুণদের জন্য সঠিক সুযোগ এবং সমর্থন প্রদান না করলে আমরা সত্যিকারে বিশ্বায়নের যুগে এগিয়ে যেতে পারবো না।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *